Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪,

পুকুর ভরাটের দায়ে ইউপি সদস্যসহ দুই ব্যক্তিকে জরিমানা

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

মে ৫, ২০২৩, ০৬:৩৯ পিএম


পুকুর ভরাটের দায়ে ইউপি সদস্যসহ দুই ব্যক্তিকে জরিমানা

চট্টগ্রামের হাটহাজারীতে পুকুর ভরাটের অপরাধে আলী আহসান নামে এক সাবেক ইউপি সদস্যসহ দুই ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। তাৎক্ষণিক বন্ধ করে দেওয়া হয়েছে পুকুর ভরাট কার্যক্রম। 

শুক্রবার (৫মে) উপজেলার মির্জাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহিদুল আলমের নেতৃত্বে পরিচালিত এক অভিযানে এ জরিমানা করা হয়। 

এসময় পুকুর ভরাট বাস্তবায়নের অপরাধে মির্জাপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য আলী আহসানকে ৪০ হাজার টাকা এবং পুকুরের মালিক মোহাম্মদ দিদারুল আলমকে ১০ হাজার টাকা জরিমানা করে সেইসাথে পুকুরটি আগের অবস্থায় নিয়ে আসার নির্দেশ দেওয়া হয়। 

দিদারুল আলম উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকার মীর আহম্মদের পুত্র। 

বিষয়টি নিশ্চিত করে ইউএনও বলেন, পুকুর ভরাটের অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। এতে পুকুর ভরাটের বিষয়টি প্রমাণিত হওয়ায় পুকুরের মালিক দিদারুল আলম ও পুকুরের ভরাট কাজ বাস্তবায়নের অপরাধে মির্জাপুর ইউনিয়নের সাবেক মেম্বার আলী আহসানকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর আলোকে অর্থদণ্ড আরোপ করা হয়েছে। 

তিনি আরো বলেন, পুকুর বা জলাধার ভরাটের বিষয়ে প্রশাসনের অবস্থান খুবই কঠোর। পরিবেশের জন্য ঝুঁকি তৈরি করে হাটহাজারীতে কোন পুকুর বা জলাধার ভরাট করতে দেওয়া হবে না। এ বিষয়ে জনসাধারণের সচেতনতা জরুরি বলেও জানান তিনি।

এইচআর

Link copied!