Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবেলায় পটুয়াখালীতে সভা

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী প্রতিনিধি

মে ১১, ২০২৩, ০৯:১২ পিএম


ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবেলায় পটুয়াখালীতে সভা

দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবেলায় করণীয় বিষয়ে সভা করেছেন পটুয়াখালী জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি।

বৃহস্পতিবার (১১মে) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. শরীফুল ইসলামের সভাপতিত্বে সভায় জেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তারা নিজ দপ্তরের প্রস্তুতি তথ্য তুলে ধরেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সাজেদুল ইসলাম, জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা সুমন চন্দ্র দেবনাথ সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

দুর্যোগ মোকাবিলায় প্রশাসন,র‌্যাব, পুলিশ, আনসার, কোস্ট গার্ড, ফায়ার সার্ভিস ও পায়রা বন্দর কর্তৃপক্ষ সম্মিলিত ভাবে কাজ করবে।

জেলা প্রশাসক জানান, জেলায় সর্বাত্মক প্রস্ততি নেওয়া হয়েছে। জেলায় ৭০৩ টি সাইক্লোন সেল্টার ৪০ টি মুজিব কেল্লা প্রস্তুত রাখা হয়েছে। প্রয়োজন হলে শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি- বেসরকারি বহুতল ভবনগুলোও ব্যবহার করা হবে। এ ছাড়া গৃহপালিত প্রাণীদের জন্য ও নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা করা হয়েছে।

দূর্যোগ চলাকালীন সময়ে শুকনো খাবারের জন্য ৮ লক্ষ ২২ হাজার ৫০০ টাকা ও ৪০০ মেট্রিক টন চাল, ১৪৬ বান্ডিল টেউটিন ও গৃহনির্মাণ বাবাদ ৪ লক্ষ ৩৮ হাজার টাকা মজুদ রয়েছে।

এছাড়াও প্রয়োজনে সরকারের কাছে নগদ অর্থ এবং শুকনো খাবারের চাহিদা চাওয়া হয়েছে।  

জেলা স্বাস্থ্য বিভাগের ৭৬টি মেডিকেল টিম, সিপিপি ৮৭০০জন, রেড ক্রিসেন্ট প্রতিটি উপজেলায় ২৫ জন, ফায়ার সার্ভিসের কমিউনিটি ভলান্টিয়ারসহ স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের প্রস্তুত করা হয়েছে বলে যানান জেলা প্রশাসক।

এআরএস

Link copied!