Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

চট্টগ্রামে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল, প্রস্তুত মেডিকেল টিম

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম

মে ১৩, ২০২৩, ০২:৩৩ পিএম


চট্টগ্রামে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল, প্রস্তুত মেডিকেল টিম

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবিলায় চট্টগ্রাম জেলার সকল উপজেলা ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের দায়িত্বরত সকল চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। পাশাপাশি প্রস্তুত করা হয়েছে মেডিকেল টিমও।

শুক্রবার (১২ মে) রাত দশটায় স্বাস্থ্য অধিদপ্তরের জরুরি ভার্চুয়াল বৈঠকের পর এ সিদ্ধান্ত গ্রহণ করেন স্থানীয় স্বাস্থ্য বিভাগ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের উপ-পরিচালক ডা. অং সুই প্রু মারমা বলেন, ঘূর্ণিঝড় ‍‍`মোখার‍‍` কারণে সকল চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিলের নির্দেশনা দেওয়া হয়েছে। ইতোমধ্যে আমরা সকল বিভাগীয় প্রধানদের কাছে বিষয়টি অবহিত করেছি। পাশাপাশি জরুরি বিভাগের একটি কক্ষ প্রস্তুত করা হয়েছে।

জরুরি প্রয়োজনে সকলকে যেকোন মুহূর্তে উপস্থিত হওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করতেও নির্দেশনা প্রদান করা হয়েছে। চমেক হাসপাতাল কর্তৃপক্ষ এ নিয়ে প্রস্তুত রয়েছে।

এদিকে চট্টগ্রামের প্রতিটি উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের পাশাপাশি সকল চিকিৎসক কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করে চিঠি  দিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

তিনি চিঠিতে উল্লেখ করেন, সকল ইউএইএন্ডএফপিওসহ সকল চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারীদের বাধ্যতামূলক কর্মস্থলে উপস্থিত থাকার জন্য নির্দেশ প্রদান করা হলো।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্ববধায়ক সুজন বড়ুয়া জানান, ইতোমধ্যে ১৫টি উপজেলার ১৪টি স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচটি করে মোট ৭০টি এবং ৯টি আরবান ডিসপেনসারিতে এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ৫টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এছাড়াও উপজেলার ২০০টি ইউনিয়নে ২০০টি মেডিকেল টিমও প্রস্তুত রাখা হয়েছে বলেও জানানো হয়।

এআরএস

Link copied!