Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় হাতিয়ায় ব্যাপক প্রস্তুতি

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি

মে ১৩, ২০২৩, ০৪:৫৮ পিএম


ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় হাতিয়ায় ব্যাপক প্রস্তুতি

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবিলায় ২৪২টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ। গঠন করা হয়েছে মেডিকেল টিমসহ যাবতীয় কার্যক্রম।

দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কায়সার খসরু জানিয়েছেন, জনগণের জানমালের নিরাপত্তার জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি রাখা হয়েছে। বিভিন্ন ইউনিয়নের ২৪২টি আশ্রয়কেন্দ্র পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভিন্ন আশ্রয়কেন্দ্র ঘুরে দেখেন এবং সিপিপি স্বেচ্ছাসেবকদেরকে প্রয়োজনীয় সরঞ্জামাদি আশ্রয়কেন্দ্রে রাখার জন্য নির্দেশ প্রদান করেন।

এদিকে উপজেলার বুড়িরচর ইউনিয়ন চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম ইউনিয়নের বিভিন্ন অঞ্চল পরিদর্শন করেন। এ সময় উপকূলের সাধারণ জনগণকে আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য মানসিক প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

 উল্লেখ্য, বুড়িরচর ইউনিয়নের আশ্রয় কেন্দ্র সর্বমোট ৩৭টি।

উপজেলা সিপিপির‌ সহকারী পরিচালক মো.বদিউজ্জামান জানান, হাতিয়ায় সিপিপির‌ ১৭৭টি ইউনিটে প্রায় ৩ হাজার ৬শ’ সদস্য রয়েছেন। সকল সদস্যকে ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবিলায় প্রস্তুত থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ছাড়া বৃহস্পতিবার দুপুরে সিপিপির প্রতিটি ইউনিটে লাইফ জ্যাকেট, গান বুট, রেইনকোটসহ ১৪ প্রকারের বিভিন্ন সরঞ্জামাদি দেওয়া হয়েছে। যাতে করে ঘূর্ণিঝড়ের সময় স্বেচ্ছাসেবকরা সকল সরঞ্জামাদি দিয়ে মাঠে কাজ করতে পারেন।

এআরএস

Link copied!