Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪,

অনিয়মের কথা বলায় বীর মুক্তিযোদ্ধাকে প্রাণনাশের হুমকি

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

জুন ১, ২০২৩, ০৫:০২ পিএম


অনিয়মের কথা বলায় বীর মুক্তিযোদ্ধাকে প্রাণনাশের হুমকি

‍‍`বীর নিবাস’ আবাসন প্রকল্পের নির্মাণ কাজে নানা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে কথা বলায় টাঙ্গাইলের ভূঞাপুরে এক বীর মুক্তিযোদ্ধাকে প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও অপু এন্টারপ্রাইজের সত্ত্বাধীকারী মিনহাজ উদ্দিনের বিরুদ্ধে।

ঘটনার পর ৩০ মে ভূঞাপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন তিনি। বৃহস্পতিবার (১ জুন) সকালে ভূঞাপুর প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও বীর নিবাস আবাসন প্রকল্প যাচাই-বাচাই কমিটির সদস্য মো. আব্দুল মজিদ মিঞা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মিঞা বলেন- রোবরার (২৮ মে) উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ‘বীর নিবাস’ আবাসন প্রকল্প কাজের অগ্রগতি বিষয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। 

সভায় বীর নিবাস নির্মাণ কাজের গুণগতমানে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে দেয়ালে রঙের কাজ, সাবমারসেবল টিউববওয়েল স্থাপন নানা অনিয়ম, দুর্নীতি ও যথাসময়ে কাজ সম্পন্ন না করার বিষয়ে উপস্থাপন করলে দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলী আব্দুল মান্নান বিষয়টি এড়িয়ে যান। পরবর্তীতে তিনি একটি কাগজ দেখালে সেটি ভিত্তিহীন বলে জানান উপজলো প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ।

একপর্যায়ে বীর নিবাস বাস্তবায়ন প্রকল্প নির্মাণ কাজের অপু এন্টাপ্রাইজ নামে ঠিকাদারী প্রতিষ্ঠানের সত্ত্বাধীকারী ও আওয়ামী লীগ নেতা মিনহাজ উদ্দিন ও তার বড় ভাই সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আজিজুল হক আজিজ ওই সভায় হট্টগোল করে আমার উপর ক্ষিপ্ত ও চড়াও হন এবং অকথ্য ভাষায় গালিগালাজসহ শারীরিকভাবে লাঞ্ছিত করেন। শুধু তাই নয়, সভা চলাকালীন সময়ে ইউএনও কার্যালয়ের ভেতরে আমাকে প্রাণনাশের হুমকি প্রদান করেন মিনহাজ উদ্দিন।

তাদের এমন অনিয়ম ও দুর্নীতির প্রশ্রয় দাতা হিসেব কাজ করেন সংশ্লিষ্ট প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলী আব্দুল মান্নান। তিনি আরও বলেন, ‘বীর নিবাস’ আবাসন প্রকল্প বাস্তবায়ন নির্মাণ কাজ ৪ মাসের মধ্যে সম্পন্ন করার নির্দেশনা রয়েছে। তবে প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলী আব্দুল মান্নানের যোগসাজশে ঠিকাদারী প্রতিষ্ঠানের সত্ত্বাধীকারী আওয়ামী লীগ নেতা মিনহাজসহ অন্যান্য ঠিকাদারী প্রতিষ্ঠানগুলো কাজে তালবাহানা করছেন। যার ফলে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধারা যথা সময়ে বীর নিবাস আবাসন বুঝে না পাওয়ায় বছরের পর বছর বীর মুক্তিযোদ্ধা পরিবারের লোকজন মানবেতরভাবে বসবাস করে আসছেন।

বীর নিবাস নির্মাণ কাজে অনিয়ম ও দুর্নীতির প্রসঙ্গে জানতে চাইলে অপু এন্টাপ্রাইজ নামে ঠিকাদারী প্রতিষ্ঠানের সত্ত্বাধীকারী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মিনহাজ উদ্দিন বলেন, সংবাদ সম্মেলনকারী বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মিঞা একজন ঠিকাদারী প্রতিষ্ঠানের সত্ত্বাধীকারী।

তিনি বীর নিবাস আবাস প্রকল্পের কাজ না পাওয়ায় ক্ষোভে অন্য ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজনের সাথে অসৎ আচরণ করে আসছেন। কয়েকদিন আগে ইউএনও কার্যালয়ে আবাসন কাজের অগ্রতি নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সে সভায় তার সঙ্গে তর্কবিতর্ক হয়েছে। তবে, তাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়নি। তার অভিযোগ ভিত্তিহীন।

Link copied!