Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

নকলায় জিলহজ্জ গ্রুপের হাজী সম্মেলন

নকলা (শেরপুর) প্রতিনিধি

নকলা (শেরপুর) প্রতিনিধি

জুন ৪, ২০২৩, ০৪:৩৮ পিএম


নকলায় জিলহজ্জ গ্রুপের হাজী সম্মেলন

শেরপুরের নকলায় জিলহজ্জ গ্রুপ বাংলাদেশের হাজী সম্মেলন ও চূড়ান্ত নিবন্ধিত পবিত্র হজ্ব গমনে ইচ্ছুকদের দিনব্যাপি মৌলিক প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

শনিবার (৩ জুন) বিকেলে নকলা পৌর শহরের মধ্য বাজারের মাসজিদুল হাবিবে জিলহজ্জ গ্রুপের তত্ববধানে পবিত্র হজ্জ পালন কারীদের নিয়ে সমন্বয়ে সম্মেলন এবং নতুন ও চূড়ান্ত নিবন্ধিত হজ্ব গমনে ইচ্ছুকদের এ প্রশিক্ষণ দেওয়া হয়।

জিলহজ্জ গ্রুপ বাংলাদেশের আয়োজনে ও স্থানীয় মুয়াল্লেম (গাইডার) আলহাজ্ব মো. হেলাল উদ্দিন আকন্দ-এর তত্বাবধানে ও সহযোগিতায় এই সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর স্বত্বাধিকারী আব্দুছ ছাত্তার চাকলাদার, নকলা বড় মসজিদের সাবেক খতিব মাওলানা ওসমান গণি, জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর স্থানীয় গাইডার আলহাজ্ব মো. হেলাল উদ্দিন আকন্দ, আলহাজ্ব মনিরুজ্জামান মনিরসহ অভিজ্ঞ হাজ্জীগন তাদের বক্তব্যের মাধ্যমে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করেন।

এসময় বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মুয়াল্লেম (গাইড)-এর সহকারী আলহাজ্ব মো. মোশারফ হোসাইন, জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর হজ্জ গ্রুপের দলনেতা মুহাম্মদ আদেল আকন্দ ও স্থানীয় মসজিদের ইমাম-মোয়াজ্জেমসহ পুরাতন হাজীগন ও পবিত্র হজ্ব গমনে ইচ্ছুক অর্ধশতাধিক ধর্মপ্রান নারী-পুরুষ ও স্থানীয় মুসলমানগন উপস্থিত ছিলেন।

এইচআর

Link copied!