Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রাঙ্গামাটিতে ৮১ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

জুন ১২, ২০২৩, ০৫:৩২ পিএম


রাঙ্গামাটিতে ৮১ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আগামী ১৮ জুন রাঙ্গামাটি জেলায় এবার সর্বমোট ৮১ হাজার ১৯৪ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি জেলা সিভিল সার্জন ডা: বিপাশ খীসা।

সোমবার বেলা ১২টায় রাঙ্গামাটিতে অনুষ্ঠিত সাংবাদিক ওরিয়েন্টেশনে তিনি এসব তথ্য জানান।

রাঙ্গামাটি সিভিল সার্জন অফিসের আয়োজনে এবং জাতীয় পুষ্টিসেবা,স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এই ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

রাঙ্গামাটি জেলা সিভিল সার্জন ডা: বিপাশ খীসার সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশনে উপস্থিত ছিলেন, ডা: মো.  আবু ফয়সল, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি প্রবীন সাংবাদিক এ কে এম মকছুদ আহমদ, প্রেস ক্লাবের সভাপতি মো. সাখাওয়াৎ হোসেন রুবেল, সাধারন সম্পাদক মো. আনোয়ার আল হক, রাঙ্গামাটি রিপোর্টাস ইউনিটের সভাপতি সুশীল প্রসাদ চাকমাসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা।

রাঙ্গামাটি জেলা সিভিল সার্জন ডা: বিপাশ খীসা বলেন, আগামী ১৮ জুন রাঙ্গামাটি পার্বত্য জেলায় ১হাজার ৩১৫টি কেন্দ্রের মাধ্যমে ৬-১১ মাস বয়সী ৯ হাজার ৩৫৫ জন শিশুকে নীল রঙের এবং ১২-৫৯ বয়সী ৭১ হাজার ৮৩৯ জন শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরো বলেন, রাঙ্গামাটির দুর্গম এলাকায় সমানভাবে সবাইকে টিকার আওতায় আনা সম্ভব হবে না। তাই লক্ষ্যমাত্রা পূরণ পর্যন্ত আমাদের ক্যাম্পেইন চলমান থাকবেন। যাতে করে কোন শিশু বাদ না পরে। যে কারণে এক সপ্তাহের বেশিও সময় লাগতে পারে। আর প্রতিটি উপজেলায় সংশ্লিষ্ট ইউএনও, পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ স্থানীয় হেলথ ইন্সপেক্টরের নেতৃত্বে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মসূচীর সার্বিক বিষয়টি মনিটরিং করা হবে।

এইচআর
 

Link copied!