Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

হিলিতে কাঁচা মরিচের ডাবল সেঞ্চুরি

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি

জুন ২৪, ২০২৩, ০৪:৫২ পিএম


হিলিতে কাঁচা মরিচের ডাবল সেঞ্চুরি

তীব্র গরম আর বৃষ্টির কারণে সরবরাহ কমের অজুহাতে দিনাজপুরের হিলিতে দুই দিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম ৬০  টাকা বেড়ে ২০০ টাকায় পৌছেছে । এতে চরম দূর্ভোগে পড়েছে ভোক্তারা। ব্যবসায়ীরা বলছেন তীব্রগরম আর বৃষ্টির কারনে মরিচ ক্ষেত নষ্ট হওয়ায় দাম বৃদ্ধি পেয়েছে। 

শনিবার হিলি বাজার ঘুরে দেখা যায়, দুই দিন আগেও যে কাঁচা মরিচ মানভেদে কেজিতে  ১২০ টাকা থেকে ১৪০ টাকা দরে বিক্রি হয়েছে। দুইদিন পরে সেই কাঁচা মরিচের দাম ৬০ টাকা বেড়ে ১৮০ টাকা থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

হিলি বাজারে কাঁচা মরিচ কিনতে আসা জাহিদ হোসেন জানান, সবকিছুর দাম রাত পোহালেই বৃদ্ধি পাচ্ছে, কাঁচা মরিচের দাম ২০০ টাকা হয়েছে। এক সপ্তাহে আগেও কাঁচা মরিচ ৮০ টাকা দরে কিনেছি। আজ বাজারে কাঁচা মরিচ কিনতে এসে দেখি ২০০ টাকা দরে বিক্রি হচ্ছে। ব্যবসায়ীরা ইচ্ছেমতো দাম বাড়াচ্ছে। দেখার কেউ নেই।

কাঁচামাল ব্যাবসায়ী ফারুক হোসেন বলেন, অতিরিক্ত গরম আর বৃষ্টির কারণে কাঁচা মরিচের ক্ষেত নষ্ট হচ্ছে। ফলে সরববাহ কমে যাওয়ায় দাম বৃদ্ধি পেয়েছে।

দিনাজপুর ভোক্তাঅধিকার সংরক্ষণ অধিপ্তরের সহকারি পরিচালক মমতাজ বেগম জানান, নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে । কেউ যদি ইচ্ছে মতো দাম বাড়ায় তার বিরুদ্ধে ব্যবসস্থা নেওয়া হবে। 

Link copied!