Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

মাটিরাঙ্গাতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ‘ ফাইনাল খেলা অনুষ্টিত

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

জুলাই ৩১, ২০২৩, ০৮:২৩ পিএম


মাটিরাঙ্গাতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা  গোল্ডকাপ  ফুটবল টুর্নামেন্ট ‘ ফাইনাল খেলা অনুষ্টিত

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলা পর্যায়ে  ‘বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২৩  এর ফাইনাল খেলা অনুষ্টিত হয়েছে।

সোমবার (৩১ জুলাই ) বিকেল ৪টার দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজনে  মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২৩  এর ফাইনাল খেলা উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো:রফিকুল ইসলাম, ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে’ "বালিকা" মাটিরাঙ্গা পৌরসভার বলিটিলা  সরকারি প্রাথমিক বিদ্যালয় আমতলী ইউনিয়নের অপূর্ন কার্বারি সরকারি প্রাথমিক বিদ্যালয়   নিদিষ্ট ৫০মিনিটে কোন পক্ষ গোল করতে পারেনি। পরে ট্রাইবেকারে বলিটিলা  সরকারি প্রাথমিক বিদ্যালয়  ৪-১ গোলে  অপূর্ন কার্বারি সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে জেলায় খেলার গৌরব অর্জন করেন।  

অপর দিকে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে’র ফাইনাল খেলায় "বালক" মাটিরাঙ্গা সদর ইউনিয়ন এর তপ্তমাষ্টার পাড়া  সরকারি প্রাথমিক বিদ্যালয় ও তবলছড়ি ইউনিয়ন এর ভাগ্য কার্বারী পাড়া  সরকারি প্রাথমিক বিদ্যালয় মুখোমুখি খেলায় ভাগ্য কার্বারী পাড়া  সরকারি প্রাথমিক বিদ্যালয় তপ্তমাষ্টার পাড়া  সরকারি প্রাথমিক বিদ্যালয় কে  ১-০গোলে পরাজিত করে জেলায় খেলার গৌরব অর্জন করেন।  

শ্রেষ্ট খেলোয়াড় নির্বাচিত হয়েছে "বালক" সজিব ত্রিপুরা ভাগ্যধন কার্বারি সরকারি প্রাথমিক বিদ্যালয়। শ্রেষ্ট খেলোয়াড় নির্বাচিত হয়েছে "বালিকা" ফাতেমা আক্তার বৃষ্টি বলিটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের  রেপারির দায়িত্ব পালন করেন  প্রধান শিক্ষক আব্দুল হান্নান জাফর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  সহকারি শিক্ষক মো:মনিরুল ইসলাম।

এসময় মাটিরাঙ্গা উপজেলা  সহকারী  শিক্ষা অফিসার অনুপম শীল,  মাটিরাঙ্গা উপজেলা  সহকারী  শিক্ষা অফিসার অংহলা প্রু মারমা, মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক,  বলিটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:নাদির আহম্মেদ, আলুটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: খাদেমুল ইসলাম ,   উত্তর শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:জাকির হোসেন, শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:রবিউল আলম,বাইল্যাছড়ি মুসলিম পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রীতি বালা ত্রিপুরা, তপ্তমাষ্টার পাড়া  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:নুরুল ইসলাম,  সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।

লেখাপড়ার পাশাপাশি খেলাধূলায় অংশগ্রহণের মাধ্যমে শিশুদের সুস্থ বিকাশ এবং শিশুর মাঝে দেশপ্রেম, শৃঙ্খলাবোধ, উদারতা, কর্তব্যপরায়নতা, সৌহার্দ্য ও সম্প্রীতি সৃষ্টির জন্য ২০১০ সাল থেকে প্রতিবছর ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট’ এবং ২০১১ সাল থেকে প্রতিবছর ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ‘ আয়োজন করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো:রফিকুল ইসলাম, ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী খেলোয়াড়দের মাঝে বিজয়ী ট্রপি তুলেদেন।  

আরএস

Link copied!