Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

জলবদ্ধতা মুক্ত আশুলিয়ার দাবিতে বিক্ষোভ

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

অক্টোবর ৭, ২০২৩, ০১:৪৩ পিএম


জলবদ্ধতা মুক্ত আশুলিয়ার দাবিতে বিক্ষোভ

জলবদ্ধতা মুক্ত সড়ক, নিরাপদে কর্মস্থলে যাতায়াত ব্যবস্থা ও জলবদ্ধতা মুক্ত আশুলিয়াসহ বিভিন্ন দাবিতে সড়কের ময়লা পানিতে দাড়িয়ে বিক্ষোভ করেছেন স্থানীয়রা।

শনিবার (৭ অক্টোবর) বেলা ১১টার দিকে বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের ইউনিক এলাকায় এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। এতে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীসহ স্থানীয় প্রায় শতাধিক লোক অংশগ্রহণ করেন।  

এ সময় তারা বলেন, আমরা জলবদ্ধতা মুক্ত সড়ক চাই, যেই সড়ক দিয়ে নিরাপদে কর্মস্থলে যাতায়াত করতে পারবো। আমরা জলবদ্ধতার দুর্ভোগ চাই না। তাই সরকারের নিকট আমাদের দাবি আমরা এই ধরণের দুর্ভোগ থেকে মুক্তি চাই।

গার্মেন্টস শ্রমিক, শ্রমজীবী ও ভাড়াটিয়া পরিষদের নেতা সরোয়ার হোসেন বলেন, আমরা মেহনতী মানুষের জন্য কাজ করি। এই মেহনতী মানুষরা যুগের পর যুগ অপরিকল্পিত বাড়ী-ঘর হওয়াতে এখানে সামান্য বৃষ্টিতেই সড়কে পানি জমে যায়। এর পরে অনেক বাড়ীর মালিক রাস্তায় বর্জ্য পানি ছেড়ে দেয়। এই বর্জ্য পানি দিয়েই লক্ষ লক্ষ মানুষ চলাফেরা করতে হয়।

আপনারা জানেন এই অঞ্চলে দশ লক্ষাধিক শুধু গার্মেন্টস শ্রমিক রয়েছে। এই গার্মেন্টস শ্রমিকরা বাধ্য হয়ে ময়লা পানিতে চলাচলের কারণে বিভিন্ন সমস্যার সম্মখীন হোন। যখন বেশি বৃষ্টি হয় তখন তারা নানা ধরণের দূর্ঘটনার শিকার হোন। আমরা এই সমস্যার সমাধান চাই। জলবদ্ধতা মুক্ত আশুলিয়া চাই।

প্রসঙ্গত যে, বৃহস্পতিবারের টানা বৃষ্টিতে তলিয়ে যায় ঢাকার উপকন্ঠ শিল্পাঞ্চল আশুলিয়ার বাইপাইল-আব্দুল্লাহপুর সড়ক। এই সড়কের জামগড়া, শিমুলতলা, ইউনিক ও বাইপাইল অঞ্চলে জমেছে হাটু সমান পানি, কোথাও কোথাও কোমড় সমান।  এতে করে চরম ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। পরে অবশ্য পাম্প লাগিয়ে সেচা হয় সড়কের সেই হাটু সমান পানি।

এআরএস

Link copied!