Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

দীঘিনালায় মৎস্য সম্পদ উন্নয়নে ৩ দিনব্যাপি প্রশিক্ষনের উদ্বোধন

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি

ডিসেম্বর ১১, ২০২৩, ০৪:৫৬ পিএম


দীঘিনালায় মৎস্য সম্পদ উন্নয়নে ৩ দিনব্যাপি প্রশিক্ষনের উদ্বোধন

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের মৎস্য সম্পদ উন্নয়ন লক্ষে খাগড়াছড়ি দীঘিনালা উপজেলায় কার্প জাতীয় মাছের মিশ্রচাষ বিষয়ক মৎস্যচাষীদের ৩দিনব্যাপি প্রশিক্ষন উদ্বোধন করা হয়েছে।

সোমাবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলা মৎস্য দপ্তরের বাস্তবায়নে উপজেলা পরিষদ সেমিনার কক্ষে  মৎস্য অধিদপ্তরাধীন পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্প, রাঙ্গামটি আওতায় কার্প জাতীয় মাছের মিশ্রচাষ বিষয়ক মৎস্যচাষীদের মাঝে ৩দিনব্যাপি প্রশিক্ষন উদ্বোধন করে দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মো. কাশেম।

প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষন প্রদান করবেন জেলা মৎস্য কর্মকর্তা ড. মো. আরিফ হোসেন, জেলা মৎস্য প্রকল্প সহকারী পরিচালক শরৎ কুমার ত্রিপুরা, দীঘিনালা উপজেলা মৎস্য কর্মকর্তা অবর্না চাকমা। প্রশিক্ষনে উপজেলা ২০জন মাছ চাষী অংশ নেয়।

উদ্বোধনকালে উপজেলা পরিষদ দীঘিনালা উপজেলায় মাছের প্রচুর চাহিদা রয়েছে। বৈজ্ঞানিক পদ্ধতিতে মাছ চাষ করতে হলে প্রশিক্ষন নিতে হবে। মাছ চাষ করে ভাগ্য পরিবর্তন করা যায়। যে কোন সমস্যায় মৎস্য কর্মকর্তা পরামর্শ নিয়ে হবে।

সরকারের লক্ষ্য ও উদ্দ্যেশ বাস্তবায়নে মাছ চাষীদেরকে প্রশিক্ষন প্রদান করছে। তামাকে স্থায়ী ভাবে চাহিদা নেই কিন্তু মাছের প্রচুর চাহিদা রয়েছে।

এইচআর
 

Link copied!