Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ঘনকুয়াশায় দুই লঞ্চের সংঘর্ষে নিহত ১

ভোলা প্রতিনিধি

ভোলা প্রতিনিধি

ডিসেম্বর ১২, ২০২৩, ০৫:০৪ পিএম


ঘনকুয়াশায় দুই লঞ্চের সংঘর্ষে নিহত ১

ঘন কুয়াশায় মেঘনার হাইমচর নামক স্থানে ভোলা চরফ্যাশন ও ভোলা ইলিশা রুটের দুই যাত্রীবাহী লঞ্চের সংঘর্ষে মো. সোহেল (৩৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন।

নিহত মো. সোহেল ভোলা সদর উপজেলার ইলিশায় বাসা। ব্যাক্তিগত ভাবে সে দুই সন্তানের জনক।

এদিকে সুরভী-৮ লঞ্চে থাকা যাত্রী রাজিব জানান, ভোলার ইলিশা লঞ্চঘাট থেকে প্রায় ২৫০ যাত্রী নিয়ে সুরভী-৮ লঞ্চটি ঢাকার সদরঘাটের উদ্দেশে সোমবার রাত ৯টায় ছেড়ে যায়। মধ্যে রাত আনুমানিক দেড়টার গিকে মেঘনা নদীর চাঁদপুর  হাইমচর নামক স্থানে আসার পর ঢাকা থেকে ভোলার চরফ্যাশনগামী টিপু-১৪ লঞ্চের সঙ্গে সংঘর্ষ হয়। এতে সুরভী-৮ লঞ্চটির ডান অংশ ভেঙে যায়।

এ ঘটনায় কয়েকজন যাত্রী আহত হন। আহতদের মধ্যে সোহেল নামে একজন মারা যান। এ ঘটনায় যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। পরবর্তীতে সুরভী লঞ্চটি হাইমচর নামক জায়গায় একটি ডুবোচরে আটকে পরে।

সুরভী-৮ লঞ্চের পরিচালক মো. মিজানুর রহমান জানান, ঘন কুয়াশায় এ ঘটনা ঘটেছে। এতে সুরভী-৮ লঞ্চের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এডিশনাল ডিআইজি (নৌ পুলিশ চাঁদপুর)  মো. কামরুজ্জান আমার সংবাদকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভোলা ঢাকা রুটের দুটি লঞ্চের সংঘর্ষে এক জনের প্রাণহানি ঘটছে। ঘনকুয়াশার কারনে নাকি অন্য কোন কারনে দুর্ঘটনাটি ঘটেছে সে ব্যাপারে সংশ্লিষ্ট এরিয়ার নৌ পুলিশের একটি টিম কাজ করছে। যথাযথ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এইচআর

Link copied!