Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪,

চাঁদপুর-৪ আসন

৫ বছরে রোমানের অর্থ-সম্পদ বেড়েছে বহুগুণ

মো. শিমুল হাছান, ফরিদগঞ্জ (চাঁদপুর)

মো. শিমুল হাছান, ফরিদগঞ্জ (চাঁদপুর)

ডিসেম্বর ১৫, ২০২৩, ১১:৫৩ এএম


৫ বছরে রোমানের অর্থ-সম্পদ বেড়েছে বহুগুণ
অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান। ছবি: ফাইল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৪ আসনে সংসদ সদস্য পদে স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন সদ্য উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করা অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান।

হলফনামায় দাখিলকৃত তথ্য থেকে জানা যায়, উপজেলা চেয়ারম্যান পদে থাকাকালীন গত ৫ বছরে সাবেক এই ছাত্রলীগ নেতার অর্থ-সম্পদ বহুগুণ বৃদ্ধি পেয়েছে। তাঁর স্থাবর সম্পত্তি বৃদ্ধি পেয়েছে প্রায় ৬ গুণ। পাশাপাশি উল্লেখিত সম্পত্তির মূল্য বেড়েছে সাড়ে ৮ গুণ।

২০১৮ ও ২০২৩ সালে নির্বাচন কমিশনে দাখিলকৃত হলফনামা থেকে জানা যায়, উপজেলা চেয়ারম্যান হিসাবে প্রতিদ্বন্দ্বিতার জন্য ২০১৮ সালে দাখিলকৃত হলফনামা অনুসারে তার নগদ টাকা ৬ লাখ হলেও বর্তমানে তা বেড়ে ১০ লাখে দাঁড়িয়েছে। ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানে তার জমা অর্থের পরিমাণ ২০১৮ সালে ৯ লাখ ১৭ হাজার ৬৩০ টাকা হলেও বর্তমানে তা প্রায় চার গুণ বৃদ্ধি পেয়ে ৩২ লাখ হয়েছে।

এছাড়া ২০১৮ সালে স্ত্রীর নামে সঞ্চয়পত্রে বিনিয়োগের পরিমাণ এক লাখ উল্ল্যেখ থাকলেও বর্তমানে স্ত্রীর নামে ৫ লাখ এবং নিজের নামে ওই সময় সঞ্চয়পত্রে কোন বিনিয়োগ না থাকলেও বর্তমানে ২৪ লাখ টাকা রয়েছে বলে তিনি উল্লেখ করেছেন।

তবে গত ৫ বছরে রোমানের সবচেয়ে বেশি বৃদ্ধি পেয়েছে স্থাবর সম্পত্তি। ২০১৮ সালে পৈত্রিকভাবে পাওয়া ১০ শতাংশ অকৃষি জমির মূল্য এক লাখ এবং ক্রয়সূত্রে ২০ শতক জমির মূল্য ৪৩ লাখ ৪৫ হাজার টাকা দেখালেও বর্তমানে তিনি ১৭২.৮৯ শতাংশ সম্পত্তির মালিক। যার বাজার মূল্য দেখানো হয়েছে ৩ কোটি ৬৮ লাখ ২৮ হাজার টাকা।

উল্লেখ্য, ২০১৮ সালে অনুষ্ঠিত ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে সাবেক ছাত্রলীগ নেতা অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে চেয়ারম্যান পদে বিজয়ী হন। তবে সম্প্রতি তিনি ওই পদ থেকে পদত্যাগ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদে চাঁদপুর- ৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান। তবে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

এআরএস

Link copied!