Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

দিনাজপুরের ৬ টি আসনে ৫টিতে নৌকার জয় ১টি স্বতন্ত্র

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

জানুয়ারি ৮, ২০২৪, ০৫:২৮ পিএম


দিনাজপুরের ৬ টি আসনে ৫টিতে নৌকার জয় ১টি স্বতন্ত্র

দ্বাদশ জাতীয় সংসদ  নির্বাচনে দিনাজপুরের ছয়টি আসনে জেলা নির্বাচন কমিশনার ও জেলা প্রশাসক শাকিল আহমেদ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচিতদের বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন। 

রোববার রাত সাড়ে দশটায় বিজয়  প্রার্থীদের সামনে এই ফলাফল ঘোষণা করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক দেবাশীষ রায়, সিনিয়র নির্বাচন কমিশনার কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ  সুপার মিজানুর রহমান প্রমূখ।

নির্বাচিতরা হলেন যথাক্রমে, দিনাজপুর ১ আসনে (বীরগঞ্জ কাহারোল)   স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকে জাকারিয়া জাকা ১১৫৫১৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হচ্ছেন  মনোরঞ্জনশীল গোপাল নৌকা প্রতীকে ১০৬৪৯৯ ভোট পেয়েছেন। এই আসন থেকে নৌকা প্রার্থী পরাজিত হয়েছেন।

দিনাজপুর ২ আসন  (বিরল- ঘোচাগঞ্জ) খালিদ মাহমুদ চৌধুরী নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ১৭৩৯১২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তিনি নৌপ্রতিমন্ত্রী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনোয়ার চৌধুরী জীবন  স্বতন্ত্র ঈগল প্রতীকে  ভোট পেয়েছেন ১০৩৫৯ ভোট।

দিনাজপুর সদর ৩ আসন  হুইপ ইকবালুর রহিম এমপি  নৌকা প্রতীক ১০৮২৫৪,ভোট পেয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীক   বিশ্বজিৎ কুমার ঘোষ ৫৪০৩৮ ভোট পেয়েছেন।

দিনাজপুর ৪ আসন (চিরির বন্দর-খানসামা)  এ এইচ এম মাহমুদ আলী নৌকা প্রতীক 
ভোট পেয়েছেন ৯৬৪৪৭ । তার নিকটতম প্রতিদ্বন্দ তারিকুল ইসলাম তারিক ট্রাক পেয়েছেন ৬২৪২৪ ভোট পেয়েছেন।

দিনাজপুর ৫ আসন (ফুলবাড়ি পার্বতীপুর)  মোস্তাফিজুর রহমান ফিজার সাবেক গণশিক্ষা প্রতিমন্ত্রী  নৌকা প্রতীকে ১৬৭৪২৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ হযরত আলী ট্রাক প্রতিক পেয়েছেন ২৬৪৮২ ভোট পেয়েছেন।

দিনাজপুর ৬ আসন (ঘোড়াঘাট নবাবগঞ্জ হাকিমপুর বিরামপু)  শিবলী সাদিক নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ১ লাখ ৮২ হাজার ৬৬৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক চৌধুরী ট্রাক  প্রতীক  ৮২ হাজার ৫১৫ ভোট পেয়েছেন। 

আরএস

Link copied!