Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

মুগ্ধতা ছড়াচ্ছে গোপালগঞ্জ এলজিইডি অফিসের ফুল বাগান

মো. সেলিম রেজা, গোপালগঞ্জ

মো. সেলিম রেজা, গোপালগঞ্জ

ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ১১:৩১ এএম


মুগ্ধতা ছড়াচ্ছে গোপালগঞ্জ এলজিইডি অফিসের ফুল বাগান
ছবি: আমার সংবাদ

প্রাচীনকাল থেকেই ভালোবাসা ও সৌন্দর্যের প্রতীক হিসেবে ব্যবহার হয়ে আসছে ফুল। ফুলকে ভালোবাসে না এমন লোক খুঁজে পাওয়া যাবে না। ফুল দেখলেই মন ভালো হয়ে যায়। তাই অনেকেই শখের বসে বাড়ির আঙিনায় ও অফিসের সামনে ফুলের বাগান করে থাকেন।

তবে, সরকারি অফিস-আদালতে সুন্দর ফুলের বাগান সচরাচর চোঁখে পড়ে না। তবে গোপালগঞ্জ এলজিইডি অফিসে প্রবেশ করতেই অফিসের সামনে চোখে পড়বে একটি ফুলের বাগান। বসন্তের আগমনে  বাগানজুড়ে ফুটে রয়েছে হরেক রকম ফুল। এলজিইডি অফিসের সৌন্দর্য ছড়াচ্ছে এ ফুল বাগান।

সরেজমিনে দেখা যায়, বাগানটিতে রয়েছে গাধা, গোলাপ, ডালিয়া, সালভিয়া, স্যালেসিয়া, ড্যান্টাস, পিটুনিয়া, আস্টার, ইনকাগাদা, জাম্বুগাদা, বাগান বিলাস, অ্যাডেনিয়াম, সানফ্লাওয়ার, ক্যালেন্ডোলা, ক্যাভেজসহ বিভিন্ন প্রজাতির ফুল গাছ।

বর্তমান  গোপালগঞ্জ এলজিইডির নির্বাহী  প্রকৌশলী মো. এহসানুল হক যোগদানের পর থেকে শখের বসে বাগানটি গড়ে তোলেন। ফুল বাগানের মনোরম পরিবেশে মুগ্ধ হচ্ছেন  ঠিকাদারসহ বিভিন্ন পেশার মানুষ ।

অবসর সময়ে তিনি বাগানের তত্ত্বাবধান করেন এবং ফুল গাছগুলোকে পরিচর্যায় ব্যস্ত থাকেন। প্রায় সময় কর্মকর্তা -কর্মচারিরা ফুলের বাগানের এ সৌন্দর্য উপভোগ করে থাকেন।

গোপালগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হক বলেন, কাজের ফাঁকে অবসর সময়টুকু বাগানে সময় দেই। ফুলের বাগান করতে আমার খুবই ভালো লাগে।

এআরএস

Link copied!