Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

লক্ষ্মীপুরে দুটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ১১:২৪ এএম


লক্ষ্মীপুরে দুটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
ছবি: সংগৃহিত

লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতা ওমর ফারুক ও ছাত্রলীগ নেতা মামুনুর রসিদ মামুনসহ পৃথক দুটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি জাকির হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তাকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে চন্দ্রগঞ্জ থানায় নিয়ে আসা হয়েছে। গ্রেপ্তারকৃত জাকির হোসেন (৪০) চন্দ্রগঞ্জ থানাধীন আমানীলক্ষ্মীপুর গ্রামের মৃত গোলাম মোস্তফার ছেলে। এছাড়াও জাকিরের বিরুদ্ধে একটি চেক ডিজঅনার মামলায় (এনআই অ্যাক্ট মামলা) ৩ বছরের সাজা পরোয়ানা রয়েছে।

পুলিশ জানায়, ২০১৫ সালে চন্দ্রগঞ্জ ইউনিয়ন সন্ত্রাস বিরোধী সংগঠনের সভাপতি ও স্থানীয় আওয়ামী লীগ নেতা ওমর ফারুককে প্রকাশ্য দিবালোকে গুলি করে হত্যা করা হয় (দায়রা ৬৫৩/১৭, জিআর ১০৪/১৫) এবং একই বছর ওমর ফারুক হত্যার আগে ছাত্রলীগ নেতা মামুনুর রসিদ মামুনকেও গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা (দায়রা ৪০৩/১৮, জিআর ১৯০/১৫)। এই দুটি মামলায় জাকির হোসেনসহ অন্যান্য আসামিদের বিরুদ্ধে আদালতের বিজ্ঞ বিচারক যাবজ্জীবন সাজা প্রদান করেন।

উক্ত মামলার রায়ের পর থেকে জাকির হোসেন পলাতক রয়েছেন। রোববার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে চন্দ্রগঞ্জ থানার এসআই মো. আব্দুর রহিম সঙ্গীয় ফোর্সসহ যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি জাকির হোসেনকে কুমিল্লা জেলার শাকতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসেন। আজ সোমবার আসামি জাকির হোসেনকে আদালতের মাধ্যমে জেলও কারাগারে প্রেরণ করা হবে বলে জানিয়েছে পুলিশ।

চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইমদাদুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর বিশ্বস্ত সূত্রের মাধ্যমে খবর পেয়ে দুটি চাঞ্চল্যকর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি জাকির হোসেনকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

এআরএস

Link copied!