Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ভোলায় ইউপি নির্বাচনে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

ভোলা প্রতিনিধি

ভোলা প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০২:৫২ পিএম


ভোলায় ইউপি নির্বাচনে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

প্রতীক বরাদ্দের পর জমে উঠেছে ভোলার দ্বীপ উপজেলা মনপুরার ১নং মনপুরা ইউপি নির্বাচন। নির্বাচনকে ঘিরে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রার্থীদের চলছে ভোট প্রার্থনা। সকাল থেকে রাত পর্যন্ত প্রচারণায় উৎসবের আমেজ বিরাজ করছে। চলতি বছরের প্রথম ধাপে আগামী ৯ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে নির্বাচনি প্রচার প্রচারণায় প্রার্থীদের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ উঠেছে। আচরণবিধির কোনো নিয়মনীতির তোয়াক্কা করছেন না প্রার্থীরা। প্রার্থীদের গণসংযোগ থেকে পোস্টারিং কিংবা মাইকিং এবং বহিরাগত লোকজন এনে এলাকায় সাধারণ ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টি করাসহ সর্বক্ষেত্রেই আচরণবিধি লঙ্ঘনের ঘটনা ঘটছে।

এ নিয়ে উপজেলা নির্বাচন অফিসে চারটির মতো অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানিয়েছে নির্বাচন অফিস।

তারা বলছেন উপজেলা নির্বাচন সংশ্লিষ্টরা যেন এক রকম নির্বিকার। তাদের তেমন কোনো কার্যকর উদ্যোগ নিতে দেখা যায়নি। তাদের এমন ভূমিকায় আচরণবিধি লঙ্ঘনে প্রার্থী ও তাদের সমর্থকরা আরও বেপরোয়া হয়ে উঠেছেন, এমনই অভিযোগ এলাকার সচেতন মহল ও সাধারণ ভোটারদের।

তাদের মতে, এভাবে চলতে থাকলে নির্বাচনের দিন পরিবেশ আরও উত্তপ্ত হয়ে উঠতে পারে। নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে পরিস্থিতি।

বুধবার উপজেলার মনপুরা ইউনিয়ন গেলে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. আমানত উল্লাহ আলমগীর ক্ষোভ প্রকাশ করে বলেন, রাত ৮টার পরে জনসংযোগ, উঠান বৈঠক, মিছিল মিটিংসহ উচ্চ শব্দে মাইকিং করছেন আমার প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থী মো. লোকমান হাওলাদার। তিনি নির্বাচনি আচরণবিধি ভঙ্গ করাসহ প্রতিপক্ষ প্রার্থীদেরকে হুমকি ধমকি যেখানে সেখানে পোস্টার লাগানো বাহিরের হাতিয়া উপজেলা থেকে জলদস্যু ভাড়া করে এনে এলাকায় ত্রাস সৃষ্টি করছেন।

চেয়ারম্যান প্রার্থী লোকমান হাওলাদারের কাছে অভিযোগের বিষয় জানতে চাইলে তিনি সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেন, এসব মিথ্যা ভিত্তিহীন বানোয়াট এ বিষয়ে আমার কোন সংশ্লিষ্টতা নেই, প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থী আমার বিরুদ্ধে নির্বাচন কর্মকর্তার কাছে যে লিখিত অভিযোগ দিয়েছে এ সেসবে আমার কোন হাত নেই।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা অনিমেষ কুমার বসু জানান, চেয়ারম্যান প্রার্থী লোকমান হাওলাদারের বিরুদ্ধে প্রতীক বরাদ্দের আগে একটি লিখিত অভিযোগ পেয়েছি, আর গতকাল মঙ্গলবার সকালে একটি লিখিত অভিযোগ পেয়েছি পার্শ্ববর্তী হাতিয়া উপজেলা থেকে লোকজন এনে এলাকায় আতঙ্ক তৈরি করার বিষয়ে।

মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা জহিরুল ইসলাম আমার সংবাদকে জানান, বাইরে থেকে লোক এনে এলাকায় আতঙ্ক পরিবেশ তৈরি করার বিষয় একটি লিখিত অভিযোগ পেয়েছি, আমি দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তাকে বিষয়টি খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেয়ার জন্য বলেছি।

ইএইচ

Link copied!