Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

অস্ত্রের মুখে সৈনিকলীগ নেতার খামার থেকে গরু লুট

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

মার্চ ৬, ২০২৪, ০৩:৫০ পিএম


অস্ত্রের মুখে সৈনিকলীগ নেতার খামার থেকে গরু লুট
ছবি: সংগৃহিত

কক্সবাজারের পেকুয়ায় অস্ত্রের মুখে বাড়ির সদস্যদের জিম্মি করে ১০টি গরু লুট করেছে দুর্বৃত্তরা। ৫ মার্চ দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার রাজাখালী ইউনিয়নের টেকঘোনা পাড়ায় এ ঘটনা ঘটে।

জানা যায়, রাজাখালী ইউপির টেকঘোনা পাড়ায় মো. ফোরকানের বাড়িতে মঙ্গলবার দিবাগত রাতে একদল দুর্বৃত্ত হানা দেয়। এসময় তারা বাড়ির সকল সদস্যকে অস্ত্রের মুখে জিম্মি করে ১০টি গরু লুট করে নিয়ে যায়। ফোরকান ওই এলাকার আবুল হোসেনের ছেলে ও রাজাখালী ইউনিয়ন বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি।

মো. ফোরকান বলেন, দুই বছর ধরে আমি বাড়িতে গরুর খামার করে আসছি। খামারে ১১টি পাকিস্তানি শাহীওয়াল জাতের গরু ছিল। গভীররাতে বাড়িতে হানা দেয় একদল দুর্বৃত্ত। তারা বাড়ির দরজায় টুকা দেয়। এসময় আমার বাবা দরজা খুললে ৪ থেকে ৫ জনের অস্ত্রধারী লোকজন বাড়িতে ঢুকে পরিবারের সকল সদস্যকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। পরে খামার থেকে ১০টি গরু ডাম্পার গাড়িতে তুলে লুট করে নিয়ে যায়। লুটকৃত গরুর মূল্য ১৮ থেকে ২০ লাখ টাকা।

তিনি আরো বলেন, গত একবছর ধরে স্থানীয় ইউপির চেয়ারম্যানের সঙ্গে আমার দ্বন্দ্ব রয়েছে। লুটকারীরা ইউপি চেয়ারম্যানের অনুসারী। চেয়ারম্যানের পক্ষ হয়ে তারা আমার উপর একাধিকবার হামলার চেষ্টাও চালিয়েছে।

ফোরকানের পিতা আবুল হোসেন বলেন, ঘটনার দিন রাতে ফোরকান বাড়িতে ছিল না। গভীররাতে দরজায় টোকা দিলে আমি দরজা খুলে দিই। মনে করছিলাম ছেলে এসেছে। দরজা খোলার সঙ্গে সঙ্গে কয়েকজন লোক বাড়িতে ঢুকে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে ফেলে। এসময় আমাদের হত্যার ভয় দেখায়। খামারের ১০টি গরু গাড়িতে তুলে নিয়ে যায়। তবে আমরা দুজন ব্যক্তিকে চিনতে পেরেছি।

এ বিষয়ে জানতে রাজাখালী ইউপির চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুলের মুঠোফোনে যোগাযোগ করা হয়। রিসিভ না করায় বক্তব্য নেওয়া যায়নি।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ বলেন, কেউ এবিষয়ে আমাদের অবগত করেনি। লিখিত অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এআরএস

Link copied!