Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ভোলায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২৬, ২০২৪, ০৮:১৫ পিএম


ভোলায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ

ভোলার তজুমদ্দিন উপজেলায় জমিজমা নিয়ে বিরোধের জেরে মো. মোর্শেদ আলম নামের এক সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা করার অভিযোগ উঠেছে প্রতিবেশির বিরুদ্ধে। তিনি শেয়ার নিউজ ২৪ এর স্টাফ করেসপনডেন্ট হিসেবে ঢাকায় কর্মরত।

জানা যায়, তজুমদ্দিন উপজেলার শম্ভুপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের খাসেরহাট এলাকায় জমিজমা নিয়ে মোর্শেদের বাবা মো. নুরুল আমিন ও স্থানীয় মো. হুমায়ুন কবিরের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে হুমায়ুন বাদী হয়ে মোর্শেদ ও তার বাবা নুরুল আমিনসহ আরও কয়েকজনকে আসামি করে আদালতে একটি মারামারির মামলা দায়ের করেন।

এতে বলা হয়, শুক্রবার (১৫ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে জমিজমার বিরোধকে কেন্দ্র করে হুমায়ুন কবিরসহ আরও কয়েকজনকে মামলায় উল্লেখিত আসামিরা মারধর করেন।

এ বিষয়ে মোর্শেদ আলম বলেন, জমিজমা নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। প্রথমে তারা হামলা করলেও পরে ভোলা আদালতে গিয়ে মামলা করে। সেখানে আমাকে ৪ নম্বর আসামি করা হয়েছে। কিন্তু মামলায় যে তারিখ উল্লেখ করা হয়েছে, সেদিন আমি ঢাকায় ছিলাম। পরে আমাকে ফোন করে এ বিষয়ে জানানো হয়। আমার বিরুদ্ধে হয়রানি ও উদ্দেশ্যমূলকভাবে এ মিথ্যা মামলা করায় হতবাক হয়েছি। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিকেও জানানো হয়েছে।

এদিকে এ বিষয়ে মামলার বাদী হুমায়ুন কবিরের সাথে মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেন নি।

মারামারি ও মামলার বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য মঞ্জু হাওলাদার বলেন, দুই পক্ষের মধ্যে মারামারি ঘটনা ঘটেছে বলে শুনতে পেয়েছি। পরে হুমায়ুন কবির আদালতে ৫ জনকে আসামি করে মামলা করেছেন। মামলায় সাংবাদিক মোর্শেদকেও আসামি করা হয়েছে। কিন্তু ঘটনার দিন তিনি এলাকায় ছিলেন না।

তজুমদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ারুল হক বলেন, এ ঘটনায় আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলা তদন্তের নির্দেশ দিয়েছেন। তদন্ত সাপেক্ষে প্রকৃত ঘটনা উদঘাটন করা হবে।

এইচআর

Link copied!