Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

রাজবাড়ীতে ডিলারকে খাদ্য কর্মকর্তার হুমকি

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী প্রতিনিধি

মার্চ ২৮, ২০২৪, ০৩:৪৩ পিএম


রাজবাড়ীতে ডিলারকে খাদ্য কর্মকর্তার হুমকি

চাল বিতরণে অনিয়ম করার অভিযোগে এলএসডির বিরুদ্ধে মামলায় করায় ও চাহিদামতো টন প্রতি অর্থ না দেওয়ায় রাজবাড়ী সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তারিকুজ্জামান খাদ্য বান্ধব কর্মসূচির ডিলারকে মামলা প্রত্যাহারের হুমকি দিয়ে বলেছেন, জলে বসে কুমিরের সাথে লড়াই করার ফল ভালো হয় না।

বৃহস্পতিবার দুপুরে জেলা খাদ্য নিয়ন্ত্রকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন রাজবাড়ী সদর উপজেলার খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার মনোয়ার হোসেন।

ডিলার মনোয়ার হোসেন বলেন, ইউনিয়ন পর্যায়ে হতদরিদ্রদের মধ্যে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সরকার নির্ধারিত সুলভ মূল্যে কার্ডের মাধ্যমে খাদ্য শস্য বিতরণে রাজবাড়ী সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তারিকুজ্জামান ও ভারপ্রাপ্ত কর্মকর্তা শাফায়েত হোসেন অনিয়মের রাজত্ব গড়ে তুলেছেন। প্রতিটন চালে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তারিকুজ্জামানকে ১০০ টাকা করে দিতে হবে। তার ৫০০ কার্ডের বিপরীতে প্রতি চালানে ১ হাজার ৫শত টাকা দাবি করেন।

তিনি বলেন, অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করলে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তারিকুজ্জামান নিজেকে ছাত্রলীগের সাবেক নেতা বলে পরিচয় দেন এবং ডিলারশিপ লাইসেন্স কেড়ে নেওয়ার হুমকি দেন। ব্যবসা করতে হলে তিনি যা বলবেন তা মেনে নিতে হবে, অন্যথায় ব্যবসা বন্ধ করতে যা যা করার তাই করবেন।

তিনি আরও বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় চাল বিতরণকালে অনিয়ম করায় ভারপ্রাপ্ত কর্মকর্তা শাফায়েত হোসেনের বিরুদ্ধে তিনি ২০২২ সালে রাজবাড়ী আদালতে একটি মামলা দায়ের করেন। যা বর্তমানে হাইকোর্টে  চলমান অবস্থায় রয়েছে।    

ডিলার মনোয়ার হোসেন মনো বলেন, গত ১১ মার্চ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তারিকুজ্জামানের নিকট ডিও আনতে গেলে তিনি ভারপ্রাপ্ত কর্মকর্তা শাফায়েত হোসেনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করার জন্য নানাভাবে চাপ দেন এবং হুমকি দেন যে, জলে বসে কুমিরের সাথে লড়াই করার ফল কোনদিনই ভালো হয় না। পরে স্বাক্ষর বিহীন ডিও প্রদান করেন। পরে দুজন আমার ঘরে এসে নানা ধরনের হুমকিসহ ঘর সিলগালা করার হুমকি দিয়ে চলে যান। বিষয়টি নিরপেক্ষ তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

রাজবাড়ী সদর উপজেলার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (খাদ্য পরিদর্শক) শাফায়েত হোসেন বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ করেছেন। এ বিষয়ে আমি কিছু জানি না।

রাজবাড়ী সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তারিকুজ্জামান তার বিরুদ্ধে দাখিলকৃত অভিযোগ মিথ্যা দাবি করে বলেন, তার চাল দেওয়ার অনিয়মের বিষয়ে রিপোর্ট করায় তিনি এ অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার দেখবেন বলেও প্রকাশ করেন।

রাজবাড়ী জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. আবু কাউছার বলেন, একজন ডিলার অভিযোগ দায়ের করেছেন। অভিযোগটি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইএইচ

Link copied!