Amar Sangbad
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪,

মাটিরাঙ্গায় সার্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ি প্রতিনিধি

এপ্রিল ১৬, ২০২৪, ০৮:৫৮ পিএম


মাটিরাঙ্গায় সার্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা

খাগড়াছড়ি স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উপসচিব নাজমুন আরা সুলতানা বলেছেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার। সরকারি চাকরিজীবীদের পাশাপাশি সকল শ্রেণির মানুষের সুরক্ষায় সার্বজনীন পেনশন স্কিম চালু করেছে। ১৮ বছর থেকে ৫০ বছর বয়সী ব্যক্তিরা এ খাতে বিনিয়োগ করতে পারবেন।

বলেন, প্রবাসী, বেসরকারি চাকুরিজীবী, অপ্রাতিষ্ঠানিক কর্মী ও স্বল্প আয়ের ব্যক্তিরা এক হাজার টাকা থেকে শুরু করে পাঁচ হাজার টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারবেন।

মঙ্গলবার মাটিরাঙ্গার গোমতি ও বড়নাল ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিম বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে অংশীজন অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী, মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইলিয়াছ ও গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তফাজ্জল হোসেন প্রমুখ বক্তব্য দেন।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. ইশতিয়াক আহম্মেদ উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেন, সার্বজনীন পেনশন স্কিম বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পর্যায়ক্রমে মাটিরাঙ্গার সকল ইউনিয়নে অবহিতকরণ সভার আয়োজন করা হবে উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে সার্বজনীন পেনশন স্কিমের আওতায় আনতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

অবহিতকরণ সভা শেষে গোমতি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ও আলেক চেয়ারম্যান পাড়ায় আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শন করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উপ-নচিব নাজমুন আরা সুলতানা।

অনুষ্ঠানে বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইলিয়াছ ও গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তফাজ্জল হোসেনসহ ২০জন সার্বজনীন পেনশন স্কিমের আওতায় স্পট রেজিস্ট্রেশন করেন।

এ সময় তাদের হাতে পেনশন স্কিমের রেজিস্ট্রেশন ডকুমেন্ট তুলে দেন খাগড়াছড়ি স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) নাজমুন আরা সুলতানা ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

ইএইচ

Link copied!