Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

অবশেষে অন্ধ গেদু পেলেন প্রতিবন্ধী ভাতা

লালমোহন (ভোলা) প্রতিনিধি

লালমোহন (ভোলা) প্রতিনিধি

এপ্রিল ২৩, ২০২৪, ০৬:৫৮ পিএম


অবশেষে অন্ধ গেদু পেলেন প্রতিবন্ধী ভাতা

বৃদ্ধ আলমগীর গেদু। ভোলার লালমোহন উপজেলার ধলীগৌরনগর  ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা তিনি। জন্মের ৮ বছরের মাথায় টাইফয়েড জ্বরে আক্রান্ত হয়ে নিভে যায় গেদুর দুই চোখের আলো।

স্ত্রীসহ দুই ছেলে আর চার মেয়েকে নিয়ে গেদুর সংসার। চার মেয়ের মধ্যে তিনজনকে বিয়ে দিয়েছেন। আর দুই ছেলের একজন বিয়ে করে থাকেন অন্যত্র। এখন তার সঙ্গে রয়েছে স্ত্রীসহ ছোট এক মেয়ে ও এক ছেলে। এদের নিয়ে সংসার চালাতে নিয়মিত ভিক্ষা করেন আলমগীর গেদু।

অসহায় এই গেদুকে নিয়ে গত কয়েক মাস আগে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদ নজরে পড়ে লালমোহন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মাসুদের।

এরপরই তিনি গেদুকে প্রতিবন্ধী ভাতা গ্রহণের প্রয়োজনীয় উদ্যোগ নেন। তারই ধারাবাহিকতায় গেদুর নামে প্রতিবন্ধী ভাতা চালু করে মঙ্গলবার সকালে তার হাতে ভাতা বই তুলে দেন সমাজসেবা কর্মকর্তা মো. মাসুদ। ভাতার বই হাতে পেয়ে খুশি অন্ধ আলমগীর গেদু।

লালমোহন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মাসুদ বলেন, সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে দেশের অসহায় মানুষদের নানা ধরনের সহযোগিতা করা হয়ে থাকে। আমরা চাই এসব সহযোগিতা যেন প্রকৃত ব্যক্তিরা পান। আলমগীর গেদুও একজন প্রকৃত অসহায় ব্যক্তি। যার জন্য তাকে একটি প্রতিবন্ধী ভাতা করে দেওয়া হয়েছে। এখন থেকে তিনি নিয়মিত প্রতিবন্ধী ভাতা পাবেন। ভাতার টাকা পৌঁছে যাবে তার মোবাইল নাম্বারে।

ইএইচ

Link copied!