Amar Sangbad
ঢাকা বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯

অতিরিক্ত ব্যয়, অসংখ্য অনিষ্পন্ন বীমা দাবী ও অলাভজনক বিনিয়োগ

সানফ্লাওয়ার কর্মকান্ডে অসন্তুষ্ট আইডিআরএ

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২২, ২০২২, ০৯:০৬ পিএম


সানফ্লাওয়ার কর্মকান্ডে অসন্তুষ্ট আইডিআরএ

বীমা আইন ও নির্দেশনা ভঙ্গ করে দীর্ঘদিন যাবত অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয় ও অসংখ্য গ্রাহকের বীমা দাবি অপরিশোধিত রেখেছিল সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি। পাশাপাশি অলাভজনক খাতে বিনিয়োগে কোম্পানি ক্রমাগত ক্ষতির মুখে পড়ায় প্রতিষ্ঠানটির উপর চটেছে বীমা নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ।

মঙ্গলবার (২২ নভেম্বর) নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ থেকে এ সংক্রান্ত চিঠি গণমাধ্যমে পাঠানো হয়।

এতে বলা হয়, বীমা দাবী পরিশোধ নিশ্চিত ও সামগ্রিক খাতে স্বচ্ছতা প্রতিষ্ঠার লক্ষ্যে আইডিআরএ’র নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের সাথে মতবিনিময় সভা করে আইডিআরএ।

আইডিআরএ চেয়ারম্যানের সভাপতিত্বে সভায় নিয়ন্ত্রক সংস্থার সকল সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সানফ্লাওয়ার লাইফের পক্ষে কোম্পানির চেয়ারম্যান মেজর (অব:) এম. এ. মান্নানসহ অন্য পরিচালকরা এবং সিইও-সিএফও এতে উপস্থিত ছিলেন।

কোম্পানিটির বীমা প্রিমিয়াম আয়, বীমা রিনিউয়ের হার, ব্যবস্থাপনা ব্যয়, লাইফ ফান্ডের পরিমাণ, বিনিয়োগ, অনিষ্পন্ন বীমা দাবীর পরিমাণ, পরিশোধিত বীমা দাবীর পরিমাণ ইত্যাদি বিষয়ে সভায় উপস্থাপন করা হয়। এসময় অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয়, অলাভজনক বিনিয়োগ ও বিপুল পরিমাণ অনিষ্পন্ন বীমা দাবীর বিষয়ে নিয়ন্ত্রক সংস্থা থেকে অসন্তোষ প্রকাশ করা হয়।

দীর্ঘ আলোচনার পর কোম্পানির ব্যবস্থাপনা ব্যয় হ্রাস, লাইফ ফান্ড যথাযথ বিনিয়োগ এবং দ্রুত বীমা দাবী পরিশোধসহ সুনির্দিষ্ট নির্দেশনা প্রদান করা হয়।

ইএফ

Link copied!