Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

দেশে ফোর্ডের ‘নেক্সট-জেন এভারেস্ট’ আনলো এম এন্ড ইউ মোটরস

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১৮, ২০২৩, ০৬:৩১ পিএম


দেশে ফোর্ডের ‘নেক্সট-জেন এভারেস্ট’ আনলো এম এন্ড ইউ মোটরস

নতুন শোরুম উদ্বোধনের সাথে উন্নত প্রযুক্তি ও উচ্চক্ষমতাসম্পন্ন ইঞ্জিনসহ ফোর্ড কোম্পানির সাত সিটের ফ্ল্যাগশিপ গাড়ি ‘নেক্সট-জেন এভারেস্ট’ এনেছে প্রতিষ্ঠানটির বাংলাদেশের অনুমোদিত ডিলার এম অ্যান্ড ইউ মোটরস লিমিটেড। এরই মধ্য দিয়ে যাত্রাও শুরু করেছে নতুন ফোর্ড শো-রুমটি। সম্প্রতি নেক্সট-জেন ফোর্ড এভারেস্টের সাথে বাংলাদেশে ফোর্ডের এসইউভি লাইনআপ সম্প্রসারিত হয় এবং গ্রাহকদের জন্য আরো নতুন কিছু অপশন নিয়ে আসে।

এম অ্যান্ড ইউ মোটরসের কর্মকর্তারা বলেন, “আমরা বাংলাদেশে ফোর্ড মোটরসের একমাত্র অনুমোদিত ডিলারশিপ পেয়ে এবং বিশ্বের অন্যতম নিরাপদ এসইউভি-এর সর্বশেষ প্রজন্ম বাংলাদেশে নিয়ে আসতে পেরে গর্বিত।” “দৃঢ়তা, সক্ষমতা এবং ব্যতিক্রমী অন-রোড কমফোর্টের কারণে, নেক্সট-জেন এভারেস্ট বাজারে ইতিমধ্যে ব্যাপক সারা ফেলেছে”।

নেক্সট-জেন ফোর্ড এভারেস্টে প্রিমিয়াম ইঞ্জিন ব্যবহার করা হয়- যা টোয়িং, হাউলিং এবং অফ-রোডিংয়ের জন্য পর্যাপ্ত শক্তি ও টর্ক সরবরাহ করে। এটিতে বি২০ বায়োডিজেলের সক্ষমতা সাথে ২১৩ পিএসসহ একটি ১০-স্পীড সিলেক্ট শিফট অটোম্যাটিক ট্রান্সমিশন রয়েছে, যা খুবই অল্প সময় ৫০০ নিউটন মিটার টর্ক সরবরাহ করেত পারে। 

নেক্সট-জেন ফোর্ড এভারেস্ট জ্বালানী সঠিক ও সম্পূর্ণ ভাবে ব্যবহার করে, সেই সাথে যেকোন রাস্তা মোকাবেলা করার জন্য নির্ভরযোগ্যতা এবং স্বাচ্ছন্দ প্রদানের পাশাপাশি বাই টার্বো ইঞ্জিন এভারেস্টের টোয়িং ক্ষমতাকে ৩ হাজার ১০০ কেজি পর্যন্ত বাড়িয়ে দেয়। এছাড়াও গাড়িটি ৮০০ মিলিমিটার গভীর পানিতে চলতে সক্ষম এবং টেরাইন ম্যানেজমেন্ট সিস্টেমটি যেকোন পরিবেশে, যেকোন আবহাওয়ায় মানানসই ও কার্যক্ষমতার পরিচয় দিতে পারে।

দুর্দান্ত এই ফিচার ছাড়াও নেক্সট-জেন এভারেস্ট একটি অত্যন্ত উন্নত, প্রযুক্তি-নেতৃত্বাধীন এসইউভি হিসেবে অভিনব ভূমিকা পালন করে চলেছে। সামনে এবং পিছনের-পার্কিং সেন্সরগুলি অ্যাক্টিভ পার্ক অ্যাসিস্টসহ স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে আছে যা গাড়ির চালককে সেমি-অটোম্যাটিক প্যারালাল পার্কিংয়ের সুবিধা দেয়। 
নেক্সট-জেন ফোর্ড এভারেস্ট বিভিন্ন ফিচারগুলো অন এবং অফ-রোড উভয় ক্ষেত্রেই বৃহত্তর সুবিধা এবং সেফ ড্রাইভিং এক্সপেরিয়েন্স প্রদানের জন্য জনপ্রিয়।

প্রযুক্তিগুলো হলো- অ্যাডাপটিভ ক্রুজ কন্ট্রোল, লেন কিপিং সিস্টেম, ফরোয়ার্ড কোলিশন ওয়ার্নিং সিস্টেম, ড্রাইভার অ্যালার্ট সিস্টেম, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, অটো হাই বিম কন্ট্রোল, ক্রস ট্রাফিক অ্যালার্টসহ ব্লাইন্ড স্পট ইনফরমেশন সিস্টেম। গাড়িটির ওয়্যারলেস চার্জিং, ওয়্যারলেস কনেকটিভিটি এবং নতুন প্রজন্মের ইনফোটেইনমেন্ট সিস্টেমেও নতুনত্ব এনেছে।

নতুন এভারেস্টের স্পেসিয়াস প্রিমিয়াম ইন্টেরিয়রে ৭-সিটের লেআউট ও কনট্রাস্ট স্টিচিং এবং শ্যাডো ক্রোম হাইলাইটগুলো ছাড়াও অ্যাডভেঞ্চার-রেডি ফোর্ড এভারেস্টে মোট সাতটি এয়ারব্যাগ রয়েছে যা চালক এবং যাত্রীদের সম্পূর্ণ কমফোর্ট ও নিরাপত্তা নিশ্চিত করে।

টিএইচ

Link copied!