Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

প্রবাসীদের উদ্দেশে এফবিসিসিআই সভাপতি

দেশে বিনিয়োগ করে অর্থনীতিতে অবদান রাখুন

অর্থনৈতিক প্রতিবেদক

অর্থনৈতিক প্রতিবেদক

জানুয়ারি ২৫, ২০২৪, ০৭:০০ পিএম


দেশে বিনিয়োগ করে অর্থনীতিতে অবদান রাখুন

প্রবাসে প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম। এর মাধ্যমে ব্যবসায়ীক সাফল্যের পাশাপাশি জাতীয় অর্থনীতিতে অবদান রাখার সুযোগ রয়েছে উল্লেখ করে প্রবাসীদের মনযোগ আকর্ষণ  করেন এ ব্যবসায়ীদের নেতা। 

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের দুবাই সফরে গিয়ে ব্যবসায়ী, শিল্প উদ্যোক্তাসহ বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে এক সমাবেশে যোগ দিয়ে তিনি এই আহ্বান জানান। এ সময় দুবাইয়ের প্রসিদ্ধ একটি সুগন্ধি ব্র্যান্ডের নতুন শাখা উদ্বোধন করেন এফবিসিসিআই সভাপতি।

বিশ্বের বিভিন্ন দেশে প্রবাসী বাংলাদেশি  ক্ষুদ্র, মাঝারি এবং বড় ব্যবসায়ীদের অর্জন ও সফলতার প্রশংসা করেন মাহবুবুল আলম। তিনি বলেন, ‘সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশিরা সফলতার শীর্ষে রয়েছেন। এখানে জুয়েলারি, সুগন্ধি এবং আবাসন খাতে তাদের অগ্রগতি চোখে পড়ার মতো। রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রেও বাংলাদেশে তাদের অবস্থান শীর্ষে। প্রবাসে প্রতিষ্ঠিত বাংলাদেশি ব্যবসায়ীরা দেশে বিনিয়োগ করে একদিকে যেমন জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন, তেমনই ব্যবসায়িকভাবে লাভবান হতে পারেন।’

অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফর বলেন, ‘ব্যবসা, বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের লক্ষ্যে বাংলাদেশ সরকার মুক্তবাজার নীতি, অবাধ বাণিজ্য এবং বিনিয়োগবান্ধব পরিবেশ উন্নত করতে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে। প্রবাসী ব্যবসায়ী ও বিনিয়োগকারীরা সহজেই বাংলাদেশে ব্যবসায় উদ্যোগ চালু করতে পারেন।’ এ বিষয়ে স্থানীয় (সংযুক্ত আরব আমিরাত) বাংলাদেশ দূতাবাস সার্বিক সহযোগিতা করবে বলে আশ্বস্ত করেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন মাউয়াজ পারফিউম ইন্ডাস্ট্রির ব্যবস্থাপনা পরিচালক মনজুরুল হক চৌধুরী, দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশ কনসুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন, ব্যবসায়ী নেতারা, প্রবাসী বাংলাদেশি,  দুবাই ইমিগ্রেশন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আরএস

Link copied!