Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

বসন্ত-ভালোবাসা দিবস ঘিরে জমজমাট বাণিজ্য মেলা

রফিকুল ইসলাম, পূর্বাচল প্রতিনিধি

রফিকুল ইসলাম, পূর্বাচল প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৫:২৭ পিএম


বসন্ত-ভালোবাসা দিবস ঘিরে জমজমাট বাণিজ্য মেলা
ছবি: আমার সংবাদ

দ্বাদশ জাতীয় নির্বাচনের কারণে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা দেরিতে শুরু হওয়ায় ভালোবাসা দিবস পর্যন্ত গড়ালো মেলা।

ফেব্রুয়ারি মাস দুটি কারণে রঙিন হয়ে থাকে। বসন্তের আগমনে প্রকৃতি নতুন রঙে রাঙার সঙ্গে সঙ্গে মানুষের মন এ সময় মেতে উঠে ভালোবাসার রঙে। সেই রং লেগেছে এবার বাণিজ্য মেলায়। সকাল থেকেই প্রিয় মানুষের সাথে রঙিন শাড়ি আর পাঞ্জাবি পরে আসতে দেখা গেছে অনেকেই।

১৪ ফেব্রুয়ারি একসঙ্গে পহেলা ফাল্গুন এবং ভালোবাসা দিবস। দুটি দিবসের উৎসবমুখরতা এক হয়ে এই দিনটি প্রেমিক-প্রেমিকাদের মনে এক বিশেষ দিন হিসেবে স্থান করে নেয়। সবাই প্রিয়জনের সঙ্গে বিশেষভাবে এই দিনটি কাটাতে চায়। এমন একটি বিশেষ দিনকে স্মরণীয় করে রাখতে অনেকেই প্রিয়জনকে সঙ্গে নিয়ে আসছেন বাণিজ্য মেলায়।

ছুটির দিন না থাকলেও এক মাসের মেলায় আজ বুধবার ছিল ক্রেতা দর্শনার্থীর বেশি আনাগোনা। মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, অনেকেই আসছেন প্রিয়জনকে সাথে নিয়ে। ঘুরছেন সেলফি তুলছেন, আগত দর্শনার্থীরা এক স্টল থেকে অন্য স্টল ঘুরে ঘুরে দেখছেন। পণ্যের দাম-দর করছেন। পছন্দ ও দামের সঙ্গে সঙ্গতি হলে কিনে নিচ্ছেন। কেউবা আবার শুধু ঘুরে ঘুরে দেখছেন। মেলায় দেশি-বিদেশি অংশ নেয়া স্টল প্যাভিলিয়নের বিক্রয় প্রতিনিধিরা শেষ সময়ে প্রত্যাশার চেয়ে বেশি ক্রেতা-দর্শনার্থীর সাড়া পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

পুরো মেলায় ক্রেতাদের দৃষ্টি আকর্ষণের মতো অনেক স্টলই আছে। হস্ত ও কুটিরশিল্পের বাহারি পণ্যও মিলছে সেখানে। ভালোবাসার দিবসের কারণে গিফট আইটেমের স্টলগুলোতেও ভিড় দেখা গেছে।

রাজধানীর উত্তরা থেকে আসা মামুন দম্পতি আমার সংবাদকে বলেন, মেলা ঘুরে দেখার পাশাপাশি খাওয়া-দাওয়া, কেনাকাটা। এছাড়া ভালোবাসা দিবস উদ্‌যাপনে একসঙ্গে সবগুলো কাজই হয়ে গেছে।

গাজীপুর থেকে আসা তামানা আক্তার বলেন, সকালে বন্ধুদের নিয়ে ঘুরতে বেরিয়েছি, পরে এখানে এলাম। মেলায় এসে অনেক ভালো লাগছে। দুটি জামদানি শাড়ি আর এক জোড়া কানের দুল কিনেছি। এখানে অনেক স্টল, তাই দেখে দেখে যাচাই করে কিনতে পেরেছি।

মেলায় অংশ নেয়া সালমান নামে এক ব্যবসায়ী বলেন, ভালোবাসা দিবস উপলক্ষ্যে সকাল থেকেই দর্শনার্থীর সংখ্যা অনেক বেশি। অনেকে কিছু কিছু কিনছে আবার অনেকে ঘুরে ঘুরে দেখছে। এবার মেলা প্রথম থেকে জমজমাট না হলেও শেষের দিকে ক্রেতা-দর্শনার্থী আরও বেড়েছে।

গত ২১ জানুয়ারি বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর উদ্যোগে মাসব্যাপী ঢাকার পূর্বাচলের স্থায়ী ভেন্যুতে শুরু হয় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলা শেষ হবে আগামী ২০ ফেব্রুয়ারি। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলছে। ছুটির দিন মেলা চলে রাত ১০টা পর্যন্ত।

এআরএস

Link copied!