Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

চবিতে ঝিনাইদহ ছাত্র কল্যাণ সমিতির নবীন বরণ

চবি প্রতিনিধি

চবি প্রতিনিধি

ডিসেম্বর ২১, ২০২২, ০৬:৫৭ পিএম


চবিতে ঝিনাইদহ ছাত্র কল্যাণ সমিতির নবীন বরণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত ঝিনাইদহ জেলার শিক্ষার্থীদের সংগঠন ‍‍`ঝিনাইদহ জেলা ছাত্র কল্যাণ সমিতি‍‍`র উদ্যোগে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার মিলনায়তনে ‍‍`নব নবীনের লাগি, প্রদীপ ধরিয়া আঁধারের বুকে আমরা রয়েছি জাগি‍‍` এই প্রতিপাদ্যে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে চবির সদ্য ভর্তি হওয়া ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস. এম. মনিরুল হাসান, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, ঝিনাইদহের দৈনিক বীর জনতার সম্পাদক আর্মিজা শিরিন আক্তার।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে ছিলেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র সাইদুল করিম মিন্টু এবং সভাপতিত্ব করেন ঝিনাইদহ জেলা ছাত্র কল্যাণ সমিতির সভাপতি সাঈদ আল-মাহমুদ।

এসময় চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে বলেন, শিক্ষার্থীদের প্রধান কাজ লেখাপড়া করা। রাজনীতিসহ অন্যান্য বিষয়গুলো পরে। তোমাদেরকে ভালো পড়াশোনার মাধ্যমে নিজেকে যোগ্য করে গড়ে তুলে এগিয়ে যেতে হবে।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, চবির এই মনোজ্ঞ প্রাকৃতিক পরিবেশে নবীনদের আমরা স্বাগত জানাই। এই পরিবেশ থেকে তোমাদের নেতৃত্বের জায়গায় যেতে হবে। বাবা মায়ের স্বপ্ন পূরণ করতে হবে। নিজের স্ব স্ব অবস্থান থেকে দায়িত্ব পালন করলে দেশের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে হবে।

প্রধান আলোচক হিসেবে সাইদুল করিম মিন্টু বলেন, চবিতে আমার আজকেই প্রথম আগমন। আমি অভাব-অনটনের কারণে বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাইনি। মেধা থাকলে দারিদ্র্য যেন প্রতিবন্ধকতা হতে না পারে। আমরা বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন তৈরি করেছি, যারা বিভিন্ন কল্যাণমূলক কাজের মাধ্যমে শিক্ষার্থীদের পাশে থাকছে। কিন্তু, বর্তমানে রাজনীতিবিদদের লোভের কারণে জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। শিক্ষার্থীদের কাছে আমার প্রত্যাশা, দলমত নির্বিশেষে ভালো মানুষ হয়ে তোমরা সামনের দিকে এগিয়ে যাবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চবি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুমন গাঙ্গুলি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. রওশন আরা আফরোজ, সমাজতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ড. জয়দেব গড়াই, বন ও পরিবেশবিদ্যা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক তানজিনা হাসনাত, সংস্কৃত বিভাগের প্রভাষক নীলকান্ত বিশ্বাস ও প্রক্টরিয়াল বডির অন্যান্য সদস্যরা।

এসএম

Link copied!