Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

চবিতে প্রথমবারের মতো আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা

চবি প্রতিনিধি

চবি প্রতিনিধি

জানুয়ারি ২৭, ২০২৩, ০৬:৫৪ পিএম


চবিতে প্রথমবারের মতো আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা

‍‍`যুক্তিতর্কের মাধ্যমেই হোক তরুণের বৌদ্ধিক উন্নয়ন‍‍` প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রথমবারের মতো শুরু হয়েছে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা।

শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল ১০ টায় কলা ও মানববিদ্যা অনুষদের আব্দুল করিম ভবনে শুরু হয় এ প্রতিযোগিতার প্রথম পর্ব।

‍‍`জননেত্রী শেখ হাসিনা হল বির্তক ধারা‍‍`র আয়োজনে এ প্রতিযোগিতা শুরু করা হয়েছে। এ প্রতিযোগিতায় সর্বমোট আটটি দল অংশগ্রহণ করে। দলগুলো হলো- জননেত্রী শেখ হাসিনা হল, প্রীতিলতা হল, শামসুন্নাহার হল, এ.এফ রহমান হল-ক, এ.এফ রহমান হল-খ, আলাওল হল, সোহরাওয়ার্দী হল-১, সোহরাওয়ার্দী হল-২।

অনুষ্ঠানের উপদেষ্টা হিসেবে ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আরজু আহম্মেদ। অরগানাইজার হিসেবে ছিলেন লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী তাসমিয়া মোস্তফা ও মেহেরুন্নেছা খানম।

উপদেষ্টা আরজু  আহম্মেদ বলেন, মেয়েদের হল থেকে এ ধরনের সাংস্কৃতিক উদ্যোগ নেওয়া সত্যিই প্রশংসার দাবি রাখে। এ ধরনের কার্যক্রম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক চর্চাকে আরো বেগবান করবে।

লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী তাসমিয়া বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েএই প্রথম আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করেছি। আমরা মনে করি এ ধরনের আয়োজন বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক চর্চাকে আরো গতিশীল করে তুলবে। আমরা প্রতিবছরই এ ধারা চালু রাখার চেষ্টা করবো।

প্রথম পর্বের এ প্রতিযোগিতায় গ্রুপ পর্ব ও সেমিফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৯ জানুয়ারি আয়োজিত হবে বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। এদিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আকতার, বিশেষ অতিথি হিসেবে থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে। প্রতিযোগিতার বিচারক হিসেবে উপস্থিত থাকবেন সিএমসিডিসির আকিব মাহমুদ মাহি, প্রিমিয়ার ইউনিভার্সিটি থেকে মেহেদী রহমান নিকাশ, ইউএসটিসি থেকে কাজী তাওকীর জাহিন, সিউইডিএস থেকে অর্জুন ত্রিপুরা, নাকিব বিন ইসলাম মরিয়ম জাহান সায়মা এবং সিইউএসডি থেকে নাজমুল হাসান তুষার।

চূড়ান্ত পর্বে বিচারক ও সভাপতিত্ব করবেন শেখ হাসিনা হলের প্রভোস্ট এ কে এম রেজাউর রহমান। প্রথমবারের মতো এ আয়োজনে পৃষ্ঠপোষক হিসেবে থাকছে স্বনামধন্য প্রতিষ্ঠান লিভ বাংলাদেশ, সোহানী’স ইনটেরিয়র এন্ড কনসোসিয়েট এবং তাসুস ক্রিয়েশন।

আরএস

Link copied!