Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

মেডিকেলে ভর্তির আবেদনের তারিখ ঘোষণা

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০৯:৩৩ পিএম


মেডিকেলে ভর্তির আবেদনের তারিখ ঘোষণা

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন শুরু হবে আগামী রোববার (১২ ফেব্রুয়ারি) থেকে । এ আবেদন ১০ থেকে ১১ দিন পর্যন্ত চলবে। আর এবার ভর্তির আবেদনের ফি বাড়ছে। এক হাজার টাকা দিয়েই ভর্তি আবেদন করতে পারবেন মেডিকেল ভর্তিচ্ছুরা।

বুধবার (৮ ফেব্রুয়ারি) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে সূত্র এসব তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানিয়েছে, আগামী শুক্র অথবা শনিবার মেডিকেল ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে এবং ১২ ফেব্রুয়ারি থেকে আবেদন শুরু হবে। এ ছাড়া আগামী ২২ বা ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন চলবে। আর ১০ মার্চ ১৯টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ প্রসঙ্গে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. আবুল বাশার মো: জামাল জানান, আগামী ১২ ফেব্রুয়ারি থেকে মেডিকেল ভর্তি পরীক্ষার আবেদনগ্রহণ শুরু হবে। এবারও আবেদন ফি এক হাজার টাকা রাখা হয়েছে।

তিনি আরও জানান, ভর্তি পরীক্ষার নির্দিষ্ট কোনো সিলেবাস নেই। শিক্ষার্থীরা যা পড়েছে, সেটির আলোকেই প্রশ্ন করা হবে। এইচএসসি পরীক্ষা পুনর্বিন্যাসকৃত সিলেবাসের আলোকে হলেও প্রশ্ন সম্পূর্ণ বই থেকেই থাকবে। তবে যারা প্রশ্ন প্রণয়ন করেন, তারা পুনর্বিন্যাসকৃত সিলেবাসের বিষয়টি মাথায় রেখেই প্রশ্ন তৈরি করবেন।

আরএস

Link copied!