Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

চবি সিন্ডিকেট নির্বাচন: হলুদ দলের ভরাডুবি, সাদা দলের চমক

চবি প্রতিনিধি

চবি প্রতিনিধি

মার্চ ৬, ২০২৩, ০৬:১০ পিএম


চবি সিন্ডিকেট নির্বাচন: হলুদ দলের ভরাডুবি, সাদা দলের চমক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদ সিন্ডিকেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচনে আওয়ামী ও বামপন্থী শিক্ষকদের সংগঠন হলুদ দলের প্রার্থীদের ভরাডুবি হয়েছে। এতে চমক দেখিয়েছে সাদা দল। নির্বাচনে সর্বোচ্চ ক্যাটাগরি অধ্যাপক পদে নির্বাচিত হয়েছেন সাদা দলের মনোনীত প্রার্থী।

সোমবার (৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় সিন্ডিকেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন।

এদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে ভোট গ্রহণ কার্যক্রম। বিকাল তিনটায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন চবি ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও রিটার্নিং অফিসার কে এম নূর আহমদ।

এতে চার ক্যাটাগরিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। সেগুলো হলো অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক।  চার পদের বিপরীতে  নির্বাচন করেছেন বিভিন্ন দল থেকে ১৫ জন প্রার্থী। এর মধ্যে অধ্যাপক ক্যাটাগরিতে পাঁচজন, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে তিনজন, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে পাঁচজন এবং প্রভাষক ক্যাটাগরিতে দু‍‍`জন রয়েছেন।

মোট চারটি ক্যাটাগরির নির্বাচনে তিনটিতেই হেরেছে হলুদ দলের প্রার্থীরা। অধ্যাপক ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন সাদা দলের আহ্বায়ক।  তিনি হলেন ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান। তিনি পেয়েছেন ৯১ ভোট। সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন হলুদ দলের বিদ্রোহী প্রার্থী। তিনি হলেন অর্থনীতি বিভাগ সহযোগী অধ্যাপক ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী। তিনি পেয়েছেন ১০০ ভোট।

একমাত্র সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে হলুদ দলের প্রার্থী বিজয়ী হয়েছেন। তিনি হলেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আলী। তিনি পেয়েছেন ৮৬ ভোট। প্রভাষক পদেও হেরেছেন হলুদ দলের প্রার্থী। বিজয়ী হয়েছেন বিদ্রোহী প্রার্থী। তিনি হলেন ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের প্রভাষক মোঃ মোয়াজ্জেম হোসাইন। তিনি ভোট পেয়েছেন মোট ৫৫ টি।

আরএস
 

Link copied!