Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

জাবিতে আন্ত:বিভাগ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ইংরেজি বিভাগ

জাবি প্রতিনিধি

জাবি প্রতিনিধি

মার্চ ১৪, ২০২৩, ১০:৩৬ এএম


জাবিতে আন্ত:বিভাগ বিতর্ক প্রতিযোগিতায়  চ্যাম্পিয়ন ইংরেজি বিভাগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (জাডস) কর্তৃক আয়োজিত লজেন্স-জাডস আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ইংরেজি বিভাগ। রসায়ন বিভাগকে হারিয়ে এ গৌরব অর্জন করে বিভাগটি।

সোমবার (১৩ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের মোট ১৭টি বিভাগের বিতার্কিক দল অংশগ্রহণ করে।

ইংরেজি বিভাগের হয়ে বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেন, মেহেদী হাসান সৌরভ (৫০তম ব্যাচ), আব্দুল্লাহ আল রশিদ নীরব (৫০তম ব্যাচ), এস.এম. মুয়াজ (৫১তম ব্যাচ) এবং রসায়ন বিভাগের হয়ে বিতর্কে অংশ নেন- সারওয়ার হোসেন সজীব (৪৯তম ব্যাচ) শাহরিন শিমু (৫০তম ব্যাচ) ও সুমাইয়া আক্তার আশা (৫০ তম ব্যাচ)।

বিতর্ক প্রতিযোগিতায় ইংরেজি ৫১ ব্যাচের শিক্ষার্থী এস.এম. মুয়াজ ডিবেটার অফ দ্যা টুর্নামেন্ট ও ডিবেটার অফ দ্যা ফাইনাল হয়েছেন। তিনি বলেন, বিতর্কের সাথে স্কুল কলেজ থেকেই যুক্ত আছি। আর সেই জায়গা থেকে যখন প্রাপ্তি মেলে তখন খুব বেশি ভাললাগা কাজ করে। জাডস এর সাথে খুব ভালো কিছু হবে বলে আশা ব্যাক্ত করছি।

বিতর্ক শেষে সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ.স.ম. ফিরোজ উল হাসান। এ সময় তিনি বলেন, "জাডস বরাবরই বিতর্কের মাধ্যমে বুদ্ধিবৃত্তিক উৎকর্ষ কার্যক্রম চালিয়ে যাচ্ছে যা শিক্ষার্থীদের মাঝে যুক্তিনির্ভর হতে উদ্বুদ্ধ করছে। আমি জাডস এর সর্বাজ্ঞীন সাফল্য কামনা করি। "

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (জাডস) বিশ্ববিদ্যালয়ের প্রথম বিতর্ক সংগঠন হিসেবে ১৯৯৭ সালে যাত্রা শুরু করেছে যা বিতর্ক চর্চায় ধারাবাহিকভাবে উৎকর্ষ বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে।
 

Link copied!