Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

৪০ দিনের ছুটিতে যাচ্ছে ইবি

ইবি প্রতিনিধি:

ইবি প্রতিনিধি:

মার্চ ২২, ২০২৩, ১০:২৭ এএম


৪০ দিনের ছুটিতে যাচ্ছে ইবি

পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতর উপলক্ষে ৪০ দিনের ছুটিতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়। এসময় ক্লাস বন্ধ থাকলেও অফিস চালু থাকবে।

বুধবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, পবিত্র রমজান, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, ইস্টার সানডে, বাংলা নববর্ষ ১৪৩০, শব-ই-কদর, ঈদ-উল-ফিতর ও মে দিবস উপলক্ষে আগামী ২৩ মার্চ হতে পহেলা মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাসসমূহ বন্ধ থাকবে। তবে এই সময়ে যদি কোন বিভাগ পরীক্ষা গ্রহণ করতে চায় সেক্ষেত্রে সংশ্লিষ্ট বিভাগকে পরিবহন অফিসে রিকুইজিশন দিয়ে গাড়ীর ব্যবস্থা করতে হবে।

এছাড়াও পবিত্র রমজানের সময় বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সকাল ৯ টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত চলবে। এর মাঝে দুপুরে আধাঘন্টার মতো যোহরের নামাজের জন্য বিরতি দেওয়া হবে। অফিস বন্ধকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের জরুরী সেবাসমূহ (চিকিৎসা, পানি, বিদ্যুৎ, আইসিটি সেল, নিরাপত্তা ও এস্টেট) চালু থাকবে।

হল খোলা থাকার বিষয়ে জানতে চাইলে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা বলেন, হলের বিষয়ে আমাদের এখনো চূরান্ত সিদ্ধান্ত নেওয়া হয় নাই তবে আমাদের এখন প্রাথমিক সিদ্ধান্ত হচ্ছে বিশ্ববিদ্যালয় ক্যালেন্ডার অনুযায়ী ১৭ এপ্রিল থেকে ২৮ এপ্রিল হল বন্ধ থাকবে।

আরএস

 

 

Link copied!