Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বিএনডিপি’র নতুন নেতৃত্বে গালিব-মুবাশ্বির

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২২, ২০২৩, ১১:৪৫ এএম


বিএনডিপি’র নতুন নেতৃত্বে গালিব-মুবাশ্বির

জাতীয় বিতর্ক সংগঠন বাংলাদেশ ন্যাশনাল ডিবেট প্লাটফর্ম (বিএনডিপি) নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করেছে। সোমবার (২০ মার্চ) সংগঠনটির সদস্যদের প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক বিতার্কিক মূলহাম হায়দার গালিব এবং সাধারণ সম্পাদক হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মাঈন আল মুবাশ্বির। পরে আগামি এক বছরের জন্য ২৩ সদস্যের কার্যনির্বাহি কমিটি গঠিত হয়েছে।

নতুন কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি ফারহানা ফারিনা বিনতে জিগার (আইবিএ, জাবি), নূর মোহাম্মদ শুভ (বশেমুরমেবি)। যুগ্ম-সাধারণ সম্পাদক ইসরাত জেরিন পায়েল (জবি), আজম খান (কেএনজিসি)। সাংগঠনিক সম্পাদক মো. শহীদুল ইসলাম (ডিবিআই)। দপ্তর সম্পাদক তানযিল আহমেদ (এফআরআইআই)। অর্থ সম্পাদক আব্দুল আলিম আরিফ (জবি)। প্রচার সম্পাদক মো. নাঈমুল ইসলাম আকাশ (জবি), ফয়সাল আহমেদ (ডিসি), আবু সুফিয়ান নোমান (এফজিসি), মোস্তাফিজুর রহমান ফাহিম (জিবিসি)।

কর্মশালা সম্পাদক মারুফ ইসলাম মুন্না (কেএনজিসি)। শিক্ষা ও গবেষণা সম্পাদক মোহাম্মদ তানজিম নিরব (বিএএফএসসিডি)। অনুষ্ঠান সম্পাদক শাহীন আলম শরীফ (কেএনজিসি)। সাহিত্য সম্পাদক সাইফুল্লাহ মারুফ (ডিসিসি)। বিতর্ক সম্পাদক মোয়াজ হাসান (কেএনজিসি), আব্দুল্লাহ আল মাশরিফ (এনডিসি), সাইয়্যেদ আম্মার আব্দুল্লাহ (এনএমসি)। কলেজ সম্পাদক মুবিদুর রহমান নাবিল (ডিসিসি)। স্কুল সম্পাদক আরিফ ইশতিয়াক (বিএএফএসসিকে)। কার্যনির্বাহী সদস্য ইব্রাহীম বিন ইসলাম (শাবিপ্রবি)

এদিন স্বাধীনতার মাস উপলক্ষে বিএনডিপি আয়োজিত ব্রিটিশ পার্লামেন্টারি বিতর্ক প্রতিযোগিতা ২০২৩ এর চূড়ান্ত পর্ব ও পুরষ্কার বিতরণী শেষে নির্বাচনের ফলাফল ও নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জবি একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. শওকত জাহাঙ্গীর। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জবির ভূমি স্থাপনা ও আইন বিভাগের সহকারী অধ্যাপক আয়েশা সালেহ।

কোমল শব্দে, কঠিন যুক্তি" স্লোগানকে সামনে রেখে ২০১৯ সাল থেকে যাত্রা শুরু করে বাংলাদেশ ন্যাশনাল ডিবেট প্লাটফর্ম-বিএনডিপি। মহান মুক্তিযুদ্ধের ৪ টি মূলনীতি তথা গনতন্ত্র, সমাজতন্ত্র, ধর্মনিরপেক্ষতা ও জাতীয়তাবাদ এবং ন্যায়বিচার, বিজ্ঞান ও পরমতসহিষ্ণুতার আদর্শে বিতর্কের মাধ্যমে সারাদেশে একটি যুক্তিবাদী, অধিকার সচেতন, পরমতসহিষ্ণু, ন্যায়বিচারের আদর্শ ধারণকারী, অধিকতর যোগ্য প্রজন্ম গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

আরএস

 

 

Link copied!