Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্রে চবি, আহত ৩০

চবি প্রতিনিধি

চবি প্রতিনিধি

জুন ১, ২০২৩, ০৮:০২ পিএম


দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্রে চবি, আহত ৩০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসের ঢাকা হোটেল। খাবার টেবিলে বসাকে কেন্দ্র করে শুরুতে বাকবিতন্ডায় জড়ায় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীরা। পরে দুই দফা সংঘর্ষে জড়িয়েছে তারা। 

গতকাল রাতে সংঘর্ষ শুরুর পরে সেটার রেশ না কাটতেই আজ বৃহস্পতিবার (১ জুন) দুপুর ১টায় ফের সংঘর্ষে জড়ায় তারা। শাখা ছাত্রলীগের গ্রুপ দুটি হলো– সিক্সটি নাইন ও সিএফসি। কয়েক দফার সংঘর্ষে পুলিশ, প্রক্টর, সহকারী প্রক্টরসহ আহত হয়েছেন ছাত্রলীগের ৩০জন নেতাকর্মী।

এর আগে, বুধবার রাতে ক্যাম্পাসের ঢাকা হোটেলে খাবার খেতে গিয়ে টেবিলে বসাকে কেন্দ্র করে সিএফসি ও সিক্সটি নাইনের কর্মীদের মধ্যে বাগবিতণ্ডা ও হাতাহাতি হয়। এরপর সিক্সটি নাইনের কর্মীরা শাহজালাল হল ও সিএফসি গ্রুপের কর্মীরা শাহ আমানত হলের সামনে অবস্থান নিলে সংঘর্ষ শুরু হয়। এই ঘটনার জের ধরে বৃহস্পতিবার ফের সংঘর্ষে জড়ায় ছাত্রলীগ কর্মীরা। সংঘর্ষের ঘটনায় ২০ জন আহত হয়েছে বলে ধারণা করা হয়। এরমধ্যে রমজান নামের এক ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষ। এদিকে ছাত্রলীগ কর্মীদের ছোঁড়া পাথরের আঘাতে পায়ে ব্যাথা পান চবি প্রক্টর ড. নূরুল আজিম সিকদার।

সংঘর্ষে আহতদের বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে চিকিৎসা দেওয়া হয়েছে জানিয়ে কর্তব্যরত চিকিৎসক ডাঃ শুভ বলেন, এখন পর্যন্ত মোট ১৩ জন আহত শিক্ষার্থী মেডিক্যালে চিকিৎসা নেওয়ার জন্য এসেছে। আমরা সবাইকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। গুরুতর আহত রমজানসহ বেশ কয়েকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পরে দুপুর সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ ও র‍্যাব সদস্যদের সহায়তায় পরিবেশ স্থিতিশীল করা হয়।

সংঘর্ষের বিষয়ে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও সিএফসি গ্রুপের নেতা সাদাফ খান বলেন, হোটেলে খাবার টেবিলে বসাকে কেন্দ্র করে জুনিয়রদের মধ্যে হাতাহাতি হয়। পরে সিক্সটি নাইনের কর্মীরা আমাদের উপর চড়াও হলে সংঘর্ষ শুরু হয়। এতে আমাদের অনেকে আহত হয়েছে।

সিক্সটি নাইন গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ছাত্রলীগের কয়েকজন ইটপাটকেলের আঘাতে আহত হয়েছে। প্রশাসনের সাথে কথা হয়েছে। খুব দ্রুত বিষয়টি সমাধান করা হবে।

ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় সহকারী প্রক্টর রোকন উদ্দিন আমার সংবাদকে বলেন, পুলিশ ও র‍্যাব সদস্যদের মাধ্যমে পরিবেশ অনুকূলে আনা হয়েছে। তাৎক্ষণিক আরও ১০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। সংঘর্ষে ২০ জন আহত হয়েছে বলে আমরা ধারণা করছি।

আগামী রবিবার শিক্ষামন্ত্রী ড. দীপু মনির চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আগমনের পূর্বে ছাত্রলীগের এমন সংঘর্ষ ও ক্যাম্পাসে সার্বিক নিরাপত্তা জোরদারে প্রশাসনের ভূমিকা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, শিক্ষামন্ত্রীর আগমন উপলক্ষ্যে চবি প্রশাসন সচেতন আছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত প্রশাসন। 

আরএস
 

Link copied!