Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

চবিতে সাংবাদিক মারধরের ঘটনায় জড়িতদের সুষ্ঠ বিচার চায় জবিসাস

জবি প্রতিনিধি

জবি প্রতিনিধি

সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৭:৪৮ পিএম


চবিতে সাংবাদিক মারধরের ঘটনায় জড়িতদের সুষ্ঠ বিচার চায় জবিসাস

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) সদস্য ও দৈনিক প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোশাররফ শাহ এর ওপর ছাত্রলীগ নেতাকর্মীদের বর্বরোচিত হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। একই সঙ্গে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে জবিসাস।

রোববার (২৪ সেপ্টেম্বর) এক যৌথ বিবৃতিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মাহমুদুল হাসান তানভীর ও সাধারণ সম্পাদক মামুন শেখ এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আজ (২৪ সেপ্টেম্বর) রোববার বেলা সাড়ে ১১টার দিকে উপাচার্যের বক্তব্য নিতে তার কার্যালয়ের দিকে যাচ্ছিলেন মোশাররফ। এসময় নতুন কলা ও মানববিদ্যা অনুষদের সামনে ১৫ থেকেত ২০ জন চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারীর ছাত্রলীগ কর্মী তাঁর উপর বর্বরোচিত হামলা চালায়। এসময় তারা মোশাররফ শাহকে প্রথমে পেছন থেকে ধাক্কা দেয়। পরে তাকে জেরা করে শহীদ আব্দুর রব হলের গেটে নিয়ে যায়। সেখানে কয়েকজন তাঁর কপালে, মুখে কিলঘুষি দেন ও হাতে আঘাত করেন। এসময় তার মোবাইল ছিনিয়ে নেন তার। এবং মারধরের সময় ওই সাংবাদিককে পরবর্তীতে ছাত্রলীগ নিয়ে আর কোনও প্রতিবেদন না ছাপানোর হুমকি দেন। তারা বলেন, ‘আর নিউজ করিস, তারপর দেখব তোরে কে বাঁচাতে আসে। ছাত্রলীগকে নিয়ে কোনও নিউজ হবে না।‍‍`

এঘটনায় নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্দেশ্যে বলেন, ক্যাম্পাসে সাংবাদিক এবং সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি দ্রুত সময়ের মধ্যে জড়িতদের সনাক্ত করে আইনানুগ ব্যবস্থা নিতে হবে। এবং ক্যাম্পাস সাংবাদিকতার সুষ্ঠ পরিবেশ তৈরি করে স্বাধীন মত প্রকাশের নিশ্চিয়তা দিতে হবে।

এআরএস

 

Link copied!