Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

চবিতে বঙ্গবন্ধু শেখ মুজিব ও অতীশ দীপংকরের প্রতিকৃতি উদ্বোধন

চবি প্রতিনিধি

চবি প্রতিনিধি

অক্টোবর ৯, ২০২৩, ০৭:৫৩ পিএম


চবিতে বঙ্গবন্ধু শেখ মুজিব ও অতীশ দীপংকরের প্রতিকৃতি উদ্বোধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে তৈরিকৃত বঙ্গবন্ধুর ম্যুরাল ও অতীশ দীপংকর শ্রীজ্ঞান হলে তৈরিকৃত অতীশ দীপংকরের ম্যুরাল উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার (৯ অক্টোবর) প্রতিকৃতি দুইটি উন্মোচন করেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। প্রতিকৃতি উন্মোচন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয় অতীশ দীপংকর হলে৷

অতীশ দীপঙ্কর হলের প্রভোস্ট অধ্যাপক ড. জ্ঞান রত্ন শ্রমনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, বিশেষ অতিথি ছিলেন উপ উপাচার্য প্রফেসর বেনু কুমার দে। স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. সজীব কুমার ঘোষ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য শিরীণ আখতার বলেন, আমরা সবাই একসাথে কাজ করতে পেরেছি বিধায় খুব সহজেই এতো বড়  কাজ করা সম্ভব হয়েছে (নব নির্মিত দুটি হল)। আমাদের কাজে আমার প্রক্টরিয়াল বডির সদস্য, আমাদের সিন্ডিকেট মেম্বার, হল প্রভোস্টসহ সবাই কাজ করেছে।
দুটি নতুন হল ছাত্রদের আবাসন সুবিধা কিছু টা হলেও বৃদ্ধি করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ছাত্রদের হলে থেকে পড়াশোনায় জোর দেওয়ার ব্যাপারে তিনি বলেন, তোমরা হলে থাকবে, মনোযোগ দিয়ে পড়াশোনা করবে, মনে রাখবে তোমরাই গড়বে সোনার বাংলা।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর, বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর আব্দুল্লাহ আল মামুন, আইন অনুষদের ডিন প্রফেসর ড. আব্দুল্লাহ আল ফারুক, প্রক্টর ড. নূরুল আজিম সিকদার ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ।

উল্লেখ্য, গত ২০১৫ সালের ৮ অক্টোবর বঙ্গবন্ধু হল  উদ্বোধন করা হয় এবং ২০১৬ সালের ২১ জানুয়ারি অতীশ দীপঙ্কর হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রীর জম্মদিন উপলক্ষে হল গুলো ছাত্রদের জন্য উন্মুক্ত করে দেওয়ার উদ্যোগ নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।এরই ধারাবাহিকতায় আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও অতীশ দীপঙ্কর শ্রীজ্ঞানের ম্যুরাল উন্মোচন করা হয়।

আরএস

Link copied!