Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

সুষ্ঠু ভোট করতে সর্বশক্তি প্রয়োগ করা হবে: ইসি 

সিলেট প্রতিনিধি 

সিলেট প্রতিনিধি 

মে ২৯, ২০২২, ০৫:৫১ পিএম


সুষ্ঠু ভোট করতে সর্বশক্তি প্রয়োগ করা হবে: ইসি 

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, ভোটের ইতিবাচক ইমেজ তৈরিতে বর্তমান নির্বাচন কমিশন বদ্ধপরিকর। সুষ্ঠু ভোট করতে সর্বশক্তি প্রয়োগ করা হবে। প্রয়োজনে প্রশাসনের কর্মকর্তাদেরও আইনের আওতায় আনা হবে।

ইসি বলেন, ১৯৯১ সালের পর মাঝখানে কিছু সময় নির্বাচন ব্যবস্থা অগোছালো ছিল। এখন সবকিছু স্বচ্ছ প্রক্রিয়ায় অনুষ্ঠিত হবে। বর্তমান কমিশন ল্যাংড়া নয়। আমরা সবকিছু সাংবিধানিক দায়িত্ব নিয়ে করবো। কে কোন দলের, কে কোন প্রতীকের তা দেখার সুযোগ নেই।

রোববার (২৯ মে) সিলেটের বিয়ানীবাজারে পৌরসভা নির্বাচন উপলক্ষে 'নির্বাচনী আচরণ বিধি প্রতিপালন বিষয়ক' মত বিনিময় সভায় এসব কথা বলেন।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এ কোন ত্রুটি নেই জানিয়ে তিনি বলেন, পরীক্ষা-নিরিক্ষা করে বিজ্ঞজনরা ইভিএম নিয়ে মতামত দিয়েছেন। এই মেশিনের সবকিছু যেকোন সময় দেখা যাবে। ইভিএম দিয়ে ভোট কারচুপির কোন সুযোগ নেই। এই মেশিনে ভোট শুরুর পর শূণ্য থেকে গননা হচ্ছে কি-না তা প্রার্থীসহ এজেন্টদের দেখানো যাবে।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নূরের সভাপতিত্বে এবং মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলুদুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মজিবুর রহমান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সাল কাদের, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকির হোসেন, রিটার্নিং কর্মকর্তা মো. আলমগীর হোসেন প্রমূখ। সভায় পৌরসভার মেয়র ও কাউন্সিলার প্রার্থীরা উপস্থিত ছিলেন।

আগামী ১৫ জুন বিয়ানীবাজার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

আমারসংবাদ/কেএস 

Link copied!