community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

১২ এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১৬, ২০২২, ১১:২৩ এএম


১২ এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ

আগামী ২৮ নভেম্বর দেশের ১২টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে ১২ এলাকায় ৭২ ঘণ্টার জন্য মটরসাইকেল চলাচল নিষেধ করা হয়েছে। এছাড়া অন্যান্য যন্ত্রচালিত যানবাহনও ২৪ ঘণ্টার জন্য বন্ধ থাকবে।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউনিয়ন পরিষদগুলো হলো- চাঁদপুরের হাইমচর উপজেলার চরভৈরবী, ফরিদপুর উপজেলার পাইকপাড়া দক্ষিণ, ভোলার চরফ্যাশন উপজেলার আসলামপুর ও ওমরপুর ইউপি, কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার জোড়কানন পূর্ব, জোড়কানন পশ্চিম, বারপাড়া, চৌয়ারা ও বিজয়পুর এবং গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার বনগ্রাম, জামালপুর ও কামারপাড়া ইউপি।

এসব ইউপির নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় ভোটগ্রহণের আগের দিন ২৭ নভেম্বর দিবাগত মধ্যরাত ১২টা থেকে ২৮ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত লঞ্চ, স্পিড বোট চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এর পাশাপাশি ২৬ নভেম্বর দিবাগত মধ্যরাত ১২টা থেকে ২৯ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এছাড়া, ২৭ নভেম্বর মধ্যরাত ১২টা থেকে ২৮ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপ চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।   রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীতাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে নিষেধাজ্ঞা শিথিলযোগ্য।  

দেশি-বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শকের ওপর নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এর বাইরেও জরুরি কাজে যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য যানবাহন চলাচলের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

ঘোষিত তফসিল অনুযায়ী, ১২ ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দ হয়ে গেছে। এখন চলছে প্রচার কাজ।সব ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে।

এআই

Link copied!