Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

আরিয়ানের পাসপোর্ট ফেরত দিতে আদালতের নির্দেশ

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১৪, ২০২২, ০১:৫৬ পিএম


আরিয়ানের পাসপোর্ট ফেরত দিতে আদালতের নির্দেশ

মাদককাণ্ডে বেকসুর খালাস পেয়েছেন বলিউড অভিনেতা শাহরুখপুত্র আরিয়ান খান। এরপর বেশ কয়েক মাস কেটে গেছে। তবে জামিনের শর্ত মেনে জমা রাখতে হয়েছিল পাসপোর্ট। 

অবশেষে পাসপোর্ট ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিশেষ এনডিপিএস আদালত। এর আগে আরিয়ান ওই আদালতে পাসপোর্ট ফিরিয়ে দেওয়ার জন্য আবেদন জানিয়েছিলেন। সেই আবেদন মামলার শুনানি হয় বুধবার।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, আদালত নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোকে অবিলম্বে আরিয়ানের পাসপোর্ট ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন। এবার ভারতের বাইরে যেতে আরিয়ানের আর বাধা থাকল না। গত মে মাসেই মাদক মামলা থেকে এনসিবির পক্ষে আরিয়ান খানকে বেকসুর ঘোষণা করা হয়।

এনসিবির পক্ষে বলা হয়, আরিয়ানের বিরুদ্ধে কোনও সন্দেহের যুক্তিসঙ্গত অবকাশ নেই। আরিয়ানের কাছে কোনও মাদক পাওয়া যায়নি। 

এনসিবির ভাষ্য, ‘বিশেষ তদন্তকারী দল নিরপেক্ষ এবং বস্তুনিষ্ঠভাবে তদন্ত করেছে। বিশেষ তদন্তকারী দলের তদন্তের ভিত্তিতে, এনডিপিএস (নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস) আইনের বিভিন্ন ধারায় ১৪ জনের বিরুদ্ধে একটি অভিযোগ (চার্জশিট) দায়ের করা হয়েছে।

পর্যাপ্ত প্রমাণের অভাবে বাকি ছয় জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হচ্ছে না।’ এই ছয় জনের মধ্যে ছিলেন আরিয়ান।

২০২১ সালের অক্টোবরে মুম্বই থেকে গোয়াগামী এক প্রমোদতরীতে অভিযান চালিয়ে আরিয়ান ও তার সঙ্গীদের গ্রেপ্তার করে কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থা (এনসিবি)।

এরপর বেশ কয়েকদিন মুম্বইয়ের আর্থার রোড জেলে ছিলেন শাহরুখ-তনয়। চলে তদন্ত। কিন্তু বহু তল্লাশি, জেরার পরেও আরিয়ানের বিরুদ্ধে প্রমাণ মেলেনি। জামিনে ছাড়া হয়েছিল তাকে।

তবে ১৪টি কঠোর শর্ত দেওয়া হয়েছিল। যেমন দেশের বাইরে যাওয়ার অনুমতি ছিল না। প্রথম কয়েক মাস এনসিবি দপ্তরে সাপ্তাহিক হাজিরাও দিতে হয়েছে তাকে। এ বার তুলে নেওয়া হল জামিনের জন্য আরোপিত যাবতীয় শর্ত।

 
আমারসংবাদ/টিএইচ

Link copied!