Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

চলচ্চিত্রে সাইবার ক্রাইমের হুঁশিয়ারি দিলেন শাহীন সুমন

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

জানুয়ারি ২, ২০২৩, ০৫:২০ পিএম


চলচ্চিত্রে সাইবার ক্রাইমের হুঁশিয়ারি দিলেন শাহীন সুমন

চলচ্চিত্র নিয়ে সমালোচনা করলেই সাইবার ক্রাইমের আওতায় আনা হবে, এমনই চিন্তাভাবনা চলছে বলে জানিয়েছেন চলচ্চিত্র পরিচালক সমিতির নব নির্বাচিত সাধারণ সম্পাদক শাহীন সুমন।

‘মিশন এক্সট্রিম’ ছবির সিক্যুয়েল পর তাদের দ্বিতীয় কিস্তির ছবি ‘ব্ল্যাক ওয়ার; মিশন এক্সট্রিম- ২’ এর ট্রেলার রিলিজ উপলক্ষ্যে বনানী‍‍`র একটি ক্লাবে সাংবাদিক সম্মেলনের আয়োজনে এমন হুঁশিয়ারি দেন এই পরিচালক। এছাড়াও পরিচালক সমিতির পক্ষ থেকে আইনের সহাযোগিতা চায় । সেখানে প্রশাসনের একাধিক উচ্চপদস্থ কর্মকর্তারা ছাড়াও পরিচালক সমিতির নব নির্বাচিত সভাপতি কাজী হায়াৎ উপস্থিত ছিলেন।

আইনি ব্যবস্থা নেয়া প্রসঙ্গে পরিচালক শাহীন সুমন বলেন, ‘বর্তমানে আমাদের চলচ্চিত্রের সুদিন ফিরতে শুরু করেছে। তারই মধ্যে কিছু অসাধু চক্রসহ নানান ধরণের পোর্টালে সিনেমা মুক্তির আগেই বিভিন্ন শিরোনামে সিনেমা ধ্বংসের পায়তারা চালাতে দেখা যায়। সেখানে সিনেমাপ্রেমীদের সিনেমা দেখাতে বাধা বিপত্তি সৃষ্টি করে। তাতে দর্শকেদর সিনেমা হল এ যাওয়ার প্রবণতা কমে যায়। তাই যারা চলচ্চিত্রের নেগেটিভ লিখবে, তাদের আইনের আওতায় আনবো বলে দাবি করেন এই পরিচালক।’

তিনি আরও বলেন, ‘তাতে পরিচালক সমিতির পক্ষ থেকে ব্যবস্থা নিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে তাদের শাস্তির ব্যাপারে প্রসাশনের সাথে বসে কথা বলার আশ্বাস দেন এবং তাদের সহযোগিতা চান। তাতে সিনেমার উন্নতি হবে বলে জানান দেন।’  

সানী সানোয়ারের ‘ব্ল্যাক ওয়ার; মিশন এক্সট্রিম- ২’ এর প্রশাংসা করে বলেন, ‘এখানে অনেক ঠান্ডায় জমে গেছি প্রায়। ট্রেলার দেখার পর বেশ গরম হয়েছি। এমন অ্যাকশন ঘরনার ছবি বর্তমানে দরকার বলে দাবি করেন।’  

এরআগে একটি ট্রেলার প্রকাশ করা হয় ইউটিউবে। এই ১ মিনিট ০৪ সেকেন্ডের ট্রেলার প্রকাশে তারা ফিরছে তাদের মিশন শেষ করতে এবং জানান দেন তাদের দেশের প্রতি শ্রদ্ধাবোধ রেখেই যুদ্ধ মূলত অদৃশ্য শত্রুর বিরুদ্ধে।

‘ব্ল্যাক ওয়ার; মিশন এক্সট্রিম- ২’ সিনেমায় আরিফিন শুভ ছাড়াও অভিনয় করেছে তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, মিশা সওদাগর, হাসান ইমাম, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, শতাব্দী ওয়াদুদ, দিলারা জামান, লায়লা ইমাম, ইরেশ যাকের, মাজনুন মিজান, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দসহ অনেকে।

সিনেমাগুলির প্রযোজনা প্রতিষ্ঠান কপ ক্রিয়েশন। ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০২১ সালের ৩ ডিসেম্বর। এক বছরের কিছু বেশি সময়ের বিরতিতে মুক্তি পেতে যাচ্ছে দ্বিতীয় পর্ব ‘ব্ল্যাক ওয়ার; মিশন এক্সট্রিম- ২’। প্রথম পর্বের মতো দ্বিতীয় কিস্তিটিও পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল মাহমুদ। আগামী ১৩ জানুয়ারি একযোগে সারা বাংলাদেশে ছবিটি মুক্তি পাবে।

Link copied!