Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ওমানের কনসার্টে শাকিব খান; সঙ্গে ন্যান্সি-ইমরান-আখিঁ

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

মার্চ ৪, ২০২৩, ০৬:১২ পিএম


ওমানের কনসার্টে শাকিব খান; সঙ্গে ন্যান্সি-ইমরান-আখিঁ

দেশের গণ্ডি পেরিয়ে এখন বিদেশেও দ্যুতি ছড়াচ্ছেন শোবিজ অঙ্গনের শিল্পীরা। এবার ওমানের একটি লাইভ কনসার্টে মঞ্চ মাতাবেন দেশের চার শিল্পী। দেশটির রাজধানী মাস্কাটে শুরু হয়েছে সবচেয়ে বড় সংগীত ও সাংস্কৃতিক উৎসব।

মধ্যপ্রাচ্যের দেশ ওমানের রাজধানী মাস্কটে অনুষ্ঠিত সাংস্কৃতিক উৎসবে অংশ নিতে আজ শনিবার ঢাকা ছেড়েছেন শাকিব খান। সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একটি ফ্লাইটে মাসকটের উদ্দেশ্যে রওনা হন তিনি। রাতেই মাসকট অ্যারেনায় ‘মাসকট বিটস’ অনুষ্ঠানে চমক হিসেবে উপস্থিত থাকবেন শাকিব খান।
জানা গেছে, প্রায় ২০ হাজার দর্শক এই কনসার্টের জন্য তৈরি করা হয়েছে ২৪ মিটার প্রশস্ত বিশাল মঞ্চ। যেখানে অত্যাধুনিক প্রযুক্তি ও আলোকসজ্জা তো থাকছেই।

ওমানের ইতিহাসে পাঁচ দিনব্যাপী চলমান এই উৎসবে ওমানের শিল্পীরাদের পাশাপাশি আরও অংশ নেবে সৌদি আরব, ভারত, পাকিস্তানের কিংবদন্তী শিল্পীরাও। বাংলাদেশের পক্ষ থেকে নায়ক হিসেবে একমাত্র শাকিব খানই সেখানে আমন্ত্রণ পেয়েছেন। আর ঢাকা থেকে গান গাইতে আমন্ত্রণ পেয়েছেন ইমরান মাহমুদুল, আঁখি আলমগীর ও ন্যানসি।

সৌদি আরবের অন্যতম বড় তারকা আয়েধ ইউসুফ, বলিউডের সুনিধি চৌহান, রাহাত ফাতেহ আলী খান, সংগীত মায়েস্ত্রো ইলাইয়ারাজারাও অংশ নিবেন এই আয়োজনে।

এ প্রসঙ্গে ব্রিগেডিয়ার জামাল বিন সাইদ আল তাজ বলেন, ওমানের ইতিহাসের সবচেয়ে বড় লাইভ কনসার্ট হতে যাচ্ছে এটি। সেই সঙ্গে ব্যতিক্রম একটি আয়োজনও। আর এই অনুষ্ঠানের মাধ্যমে আমাদের স্থানীয় মেধাবীরা বৈশ্বিক তারকাদের সঙ্গে একই মঞ্চে নিজেদের প্রতিভা তুলে ধরতে পারবেন।

মাসকটের অ্যারেনায় অনুষ্ঠিত হবে ‘মাস্কাট বিটস’। অত্যাধুনিক প্রযুক্তি ও আলোকসজ্জায় ২৪ মিটার প্রশস্ত বিশাল একটি মঞ্চ তৈরি করা হয়েছে কনসার্টটির জন্য। প্রতিদিন প্রায় ২০ হাজার দর্শক এতে অংশ নিতে পারবেন বলে জানা গেছে। সেই সঙ্গে ওমানের এই ‘মাস্কাট বিটস’-এ অংশ নেবেন মোট ১৩০ জন সংগীতশিল্পী।

জানা গেছে, ১০ ও ১১ মার্চ চলবে ‘মাস্কাট বিটস’র আয়োজন। উৎসবটি শুরু হয় সৌদির জনপ্রিয় তারকা আয়েধ ইউসুফের পরিবেশনা দিয়ে।

গত ৩ মার্চ পারফর্ম করবেন ভারতের মিউজিক্যাল জিনিয়াস ইলাইয়ারাজা এবং আজ ৪ মার্চ অংশ নেবেন বাংলাদেশি শিল্পীরা। ১০ মার্চ অনুষ্ঠানে মঞ্চ মাতাবেন বলিউডের জনপ্রিয় গায়িকা সুনিধি চৌহান। এরপর ১১ মার্চের সমাপনী আকর্ষণ হিসেবে গাইবেন পাকিস্তানের নন্দিত গায়ক রাহাত ফতেহ আলী খান।
 

Link copied!