Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

মা দবিসে তারকারা

মাতৃত্ব জীবনের সবচেয়ে সুন্দর অনুভূতি

মো. সোহাগ বিশ্বাস

মো. সোহাগ বিশ্বাস

মে ১৪, ২০২৩, ০৭:১৯ পিএম


মাতৃত্ব জীবনের সবচেয়ে সুন্দর অনুভূতি

গতকাল ছিল বিশ্ব মা দিবস , আর মা দিবসে তারকাদের মা হয়ে ওঠার গল্প তুলে ধরছি আমার সংবাদের পাঠকদের  জন্য..
অপু বিশ্বাসের সন্তান আব্রাহাম খান জয়ের বয়স সাত বছর। এই অভিনেত্রী বললেন, ‘একটা সময় মা বললেই মনে হতো—আস্থা-নির্ভরতার নাম। এগিয়ে যাওয়ার সবচেয়ে বড় প্রেরণা। এখন যখন নিজে মা হয়েছি, তখন মনে হয়, মাতৃত্ব হচ্ছে দায়িত্ববোধ, সন্তানের প্রতি বিশ্বাস ধরে রাখা।

ঢালিউডের আলোচিত অভিনেত্রী পরীমনির সন্তান রাজ্যর বয়স ১০ মাস চলছে। আপাতত অভিনয় থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন অভিনেত্রী। সব চিন্তাভাবনা এখন সন্তানকে ঘিরেই। মাতৃত্ব নিয়ে তিনি বললেন, ‘রাজ্য আমার জীবন। বাবুটা যখন ঘুমায়, আমিও তখন ঘুমাই। বাবু যখন জাগে, আমিও জাগি। কখন ভোর ছয়টা, কখন সন্ধ্যা ছয়টা, কিছুই বুঝে উঠতে পারি না। ২৪ ঘণ্টাই তার সঙ্গে সময় কাটে আমার। এ এক স্বর্গীয় অনুভূতি।

তিন বছর আগে ছেলেসন্তানের মা হয়েছেন চিত্রনায়িকা শবনম বুবলী। সন্তান শেহজাদ খান বীরের সঙ্গে ফেসবুকে বিভিন্ন মুহূর্তের স্থিরচিত্র ও ভিডিও ক্লিপ পোস্ট করেন তিনি। গতকাল সন্তানের সঙ্গে একটি স্থিরচিত্র পোস্ট করে লিখেছেন, ‘মাতৃত্ব জীবনের সবচেয়ে সুন্দর অনুভূতি। সন্তানের নিষ্পাপ মুখের দিকে তাকিয়ে মনে হয়, আমি যেন স্বর্গে আছি।

‘পৃথিবীর শ্রেষ্ঠ অনুভূতি হচ্ছে মা হওয়ার অনুভূতি। সে অনুভূতির মধ্যেই ভেসে বেড়াচ্ছি। যখন আমার ছেলের মুখ দেখি তখন মনে হয়, আমার আর কিছুর প্রয়োজন নেই। ও আমার পাশে থাকলেই হবে। অপেক্ষায় আছি কবে ফারিশ (মাহির ছেলে) আমাকে মা বলে ডাকবে। সেদিন যে কী করব তা আমি জানি না।’ এভাবেই মা হওয়ার পর প্রথম মা দিবস উপলক্ষে কথাগুলো বলছিলেন মাহিয়া মাহি।

‘আয়নাবাজি’ ছবির অভিনয়শিল্পী মাসুমা রহমান নাবিলার কন্যা স্মিহার বয়স এখন ২২ মাস। মাতৃত্বের অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, ‘এটা এমন একটা অনুভূতি, যিনি বা যাঁরাই মা হয়েছেন, তাঁরাই উপলব্ধি করতে পারেন। বুঝিয়ে বলাটা মুশকিল। এখন যেমন বাইরে কোনো কাজকর্মে গেলে মনটা পড়ে থাকে সন্তানের কাছে। ও এখন জীবনের একটা অবিচ্ছেদ্য অংশ।


 

Link copied!