Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ক্যাসিনো নিয়ে সিনেমা, মুক্তি পাচ্ছে ঈদে

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

জুন ১৩, ২০২৩, ০৭:৩৭ পিএম


ক্যাসিনো নিয়ে সিনেমা,  মুক্তি পাচ্ছে ঈদে

অবশেষে মুক্তি পেতে যাচ্ছে ‘ক্যাসিনো’। শুটিং শেষ হওয়ার প্রায় তিন বছর পর মুক্তি পাচ্ছে ছবিটি । আগামী ঈদুল আজহায় ছবিটি প্রেক্ষাগৃহে উঠবে। গত সোমবার দুপুরে  নিশ্চিত করেছেন ছবির পরিচালক সৈকত নাসির। তিনি বলেন, ‘আমরা একটা ভালো সময়ের জন্য অপেক্ষা করছিলাম। এই ঈদে মুক্তি দিচ্ছি ছবিটি।’
২০১৯ সালে বাংলাদেশে অবৈধভাবে গড়ে ওঠা ক্যাসিনো ব্যবসায় প্রশাসনের অভিযান এবং দেশে মানি লন্ডারিংয়ের বিষয় উঠে এসেছে ছবির গল্পে।
ছবিটি মুক্তি দিতে এত দীর্ঘ সময় নিলেন কেন জানতে চাইলে পরিচালক বলেন, ‘ছবিটির শুটিং ২০২০ সালে শেষ হয়েছে। একটা ছবির প্রযোজক, পরিচালক থেকে শুরু করে ছবিসংশ্লিষ্ট সবাই চান কাজ শেষ করে দ্রুতই ছবিটি মুক্তি দিতে। কিন্তু সেটি কিছু ইন্টারনাল সমস্যার কারণে পারিনি আমরা। এই ছবির পোস্টপ্রোডাকশন শেষ করতে সময় লেগেছে। তা ছাড়া ছবির অন্যতম শিল্পী তাসকিন রহমান শুটিং শেষ করার পরপরই অস্ট্রেলিয়া চলে গেছেন। তিনি কিছুটা অসুস্থ ছিলেন। দীর্ঘদিন ধরে চিকিৎসা নিচ্ছেন। তাঁর ডাবিং বাকি ছিল। শেষ পর্যন্ত আমরা অনলাইনের মাধ্যমে ডাবিং শেষ করতে পেরেছি। এসব কারণেই কয়েক বছর সময় লেগে গেল ছবিটি মুক্তি দিতে।
কিন্তু ছবির গল্পের কিছু অংশে ২০১৯ সালের ক্যাসিনো–কাণ্ড জড়িয়ে আছে। এ সময়ে মুক্তির কারণে গল্প পুরোনো হয়ে গেল না? এ ব্যাপারে পরিচালক বলেন, ‘ওই অংশটা খুব একটা বেশি নেই। ছবির বেশির ভাগ গল্পজুড়ে আছে দেশ থেকে মানি লন্ডারিংয়ের মাধ্যমে টাকা পাচারের বিষয়। ফলে বর্তমান বাংলাদেশের প্রেক্ষাপটে গল্পের বড় অংশই সমসাময়িক।
ছবিতে একজন গোয়েন্দা সংস্থার সদস্য হিসেবে দেখা যাবে নিরবকে। এ সময়ে এসে ছবিটি মুক্তির ব্যাপারে তিনি বলেন, ‘শুটিং শেষ করার পরপর ছবিটি মুক্তি পেলে হয়তো ভালো হতো। কিন্তু টানা প্রায় দুই বছর কোভিডসহ আরও কিছু সমস্যা ছিল। ফলে মুক্তি দেওয়া যায়নি। এখন মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। ভালো গল্পের ছবি এটি, কাজও ভালো হয়েছে। ঈদ উৎসবে দর্শকের কাছে খারাপ লাগবে না ছবিটি।
কিন্তু এত দীর্ঘ সময়ের মধ্যে শিল্পীদের কারও কারও লুক পরিবর্তন হয়ে গেছে। ছবিটি দর্শকের কাছে পুরোনো মনে হতে পরে কি না, এ ব্যাপারে ঢাকাই ছবির এই নায়ক বলেন, ‘এই সময়ের মধ্যে আমি “অমানুষ”, “ওস্তাদ”, “কয়লা”, “ফিরে দেখা”সহ বেশ কয়েকটি ছবি করেছি। প্রতিটি ছবিতে আমার বাস্তবের লুক নেই। ভিন্ন ভিন্ন লুকে কাজ করেছি। এই ছবিতেও আমার লুক দর্শকের কাছে নতুন মনে হবে। কোনোভাবেই ২০১৯ সালের লুক মনে হবে না।
শেষ পর্যন্ত ছবিটি মুক্তিতে খুশি ছবির নায়িকা শবনম বুবলী। তিনি বলেন, ‘ছবিটি ঈদে মুক্তি পাবে, ভালো লাগছে। ইতিমধ্যে ছবির প্রকাশিত টিজার সবাই পছন্দ করেছেন। থ্রিল, অ্যাকশন ঘরানার ছবি এটি। আমার বিশ্বাস, ঈদে প্রেক্ষাগৃহে বেশ জমবে ছবিটি। দর্শকের পছন্দের তালিকায় থাকবে এটি।’ তিনি আরও বলেন, ‘সাধারণত ঈদের ছবি টাটকা নির্মিত হয়। তবে এটি দেরি করে মুক্তি পেলেও গল্প ও নির্মাণ আধুনিক হওয়ায় ছবিতে কোনো প্রভাব পড়বে না।
এই ছবিতে আরও অভিনয় করেছেন তাসকিন রহমান, দোয়েল ম্যাশ প্রমুখ। ছবিটির গল্প লিখেছেন আবদুল্লাহ জহির, চিত্রনাট্য আসাদ জামানের। জানা যায়, ২০১৯ সালে ছবিটির শুটিং শুরু হয়, শেষ হয় ২০২০ সালে।
সোহাগ/আরএস

Link copied!