Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

দীপ্তপ্লে‍‍`র ১ বছর ও ২০২৪

বিনোদন ডেস্ক

বিনোদন ডেস্ক

জানুয়ারি ২, ২০২৪, ০২:৩৭ পিএম


দীপ্তপ্লে‍‍`র ১ বছর ও ২০২৪

শেষ কবে কোথায় দেখেছেন আপনার প্রিয় কন্টেন্ট? ১০ জনকে জিজ্ঞেস করলে হয়তো ৮ জনই বলবেন ওটিটির কথা। ওটিটি প্ল্যাটফর্ম এখন সবার বিনোদনের নতুন মাধ্যম। নিজের মতো সময়ে নিজের প্রিয় অনুষ্ঠান দেখার স্বাধীনতা এখন দিচ্ছে শুধুমাত্র ওটিটি প্ল্যাটফর্ম। দীপ্ত প্লে গত এক বছর ধরে দর্শককে দিচ্ছে সেই স্বাধীনতা।

যেমন গেল প্রথম বছর
২০২৩ জুড়ে নানা ধরনের কন্টেন্টের দেখা মিলেছে ওটিটি প্ল্যাটফর্মগুলোতে। বছরজুড়েই  বৈচিত্রময় কন্টেন্টের জন্য আলোচনায় ছিলো দীপ্ত টিভির ওটিটি প্ল্যাটফর্ম ‍‍`দীপ্তপ্লে‍‍`। আজ জানাবো সদ্য ১ বছর পেরিয়ে দুইয়ে পা  রাখা দীপ্তপ্লে‍‍`র গত ১ বছরের যাত্রা এবং ২০২৪ এ কী অপেক্ষা করছে এই প্ল্যাটফর্মে।

ইতোমধ্যেই দর্শক মহলে নিজেদের স্থান পাকাপোক্ত করে নিয়েছে দীপ্তপ্লে (www.deeptoplay.com)। ২০২৩-এ কী ছিলো না দীপ্তপ্লে‍‍`র কন্টেন্ট লিস্টে! অরিজিনাল ফিল্ম, ওয়েব সিরিজ, ডাবড সিরিজ, মেগা সিরিয়াল, এক্সক্লুসিভ মুভি, একক নাটক, ডকুমেন্টারি, আরো কতো কী! এত বিশাল কন্টেন্ট লাইব্রেরি যা লিখে শেষ করা যাবে না। ১০ হাজারেরও বেশি কন্টেন্ট আর্কাইভ নিয়ে ২৮ নভেম্বর ২০২২-এ দীপ্ত প্লে‍‍`র যাত্রা শুরু। প্রথম দিনেই দীপ্তপ্লে-তে রিলিজ হয় ভিকি জাহেদের ওয়েব ফিল্ম "কাজলের দিনরাত্রি"। রাতারাতি সবার মন জয় করে নেয় ওয়েব ফিল্মটি। সম্পূর্ণ নতুন চরিত্রে নিজেকে উজাড় করে অনবদ্য অভিনয় করেন গুণী অভিনয়শিল্পী মেহজাবিন। সমানতালে অভিনয় করেন তৌসিফ মাহবুবও। সব কিছু ছাপিয়ে নতুন বছরে সোশ্যাল মিডিয়ার ট্রেন্ডিংয়ে সবার ওপরে চলে আসে দীপ্তপ্লে‍‍`র ২০২৩ এর প্রথম কনটেন্টটটি। 

প্রতি মাসে দীপ্তপ্লে একটি করে অরিজিনাল কন্টেন্ট প্রকাশ করা শুরু করে। একে একে প্রকাশিত হয় শহরে অনেক রোদ, সাহসিকা ২, অগ্নিপুরুষ, পরি, নিকষ, অপলাপ-এর মতো দর্শকনন্দিত দীপ্ত প্লে অরিজিনালস। সমানতালে ডাবড সিরিজ সূর্যকন্যা, আমাদের গল্প ও রহস্যময়ীর মতো সেরা কন্টেন্ট নিয়মিত প্রচারিত হতে থাকে দীপ্তপ্লে-তে। সেই সঙ্গে মান-অভিমান, পালকী, অপরাজিতা, ভালোবাসার আলো-আঁধার, বকুলপুর, জবা, মাশরাফি জুনিয়র, মধ্যবর্তিনী, জলপুত্র, খেলাঘর, বিরোধ, খলনায়ক, সন্দেহ ভাইরাস, অলিসহ জনপ্রিয় মেগা সিরিয়ালগুলোর সব পর্ব একসাথে উপভোগ করতে পারছেন দর্শকেরা।

শুধুমাত্র কন্টেন্ট প্রচার নয়, দর্শকদের কাছে গ্রহণযোগ্যতাও পেয়েছে দীপ্তপ্লে‍‍`র কন্টেন্টগুলো। প্রতিটি কন্টেন্টের ওয়াচ আওয়ার, মান্থলি ৫.২ মিলিয়ন এক্টিভ ইউজার ও রিয়েলটাইম ১০-১৫ হাজার ইউজার প্রমাণ করে তাদের জনপ্রিয়তা। দর্শকদের কথা মাথায় রেখে সাবস্ক্রিপশন (SVOD) ও ফ্রি (AVOD) মোডের ব্যবস্থা রেখেছে দীপ্ত প্লে কর্তৃপক্ষ। কোনো ধরনের পেমেন্ট ছাড়া, অল্প পরিসরে বিজ্ঞাপন দেখার মাধ্যমে দর্শকরা উপভোগ করতে পারেন ৯০ ভাগ কন্টেন্ট। দীপ্তপ্লে-তে আছে টিভিতে প্রচারিত হওয়ার আগেই কন্টেন্ট-পর্ব দেখে নেয়ার সুবিধা। বিজ্ঞাপনদাতাদের জন্যও রয়েছে অত্যাধুনিক উপায়ে তাদের পণ্যসেবার বিজ্ঞাপন প্রচারের সুবিধা। দীপ্ত প্লে হয়ে উঠেছে দর্শক, বিজ্ঞাপনদাতা, অভিনয়শিল্পী, পরিচালক, প্রযোজক ও কলাকুশলিসহ সকলের প্ল্যাটফর্ম।

২০২৪-এ দীপ্তপ্লে
অনেক হলো পুরনো গল্প। এবার চলুন পরিচয় করিয়ে দেই এই বছরে আপনার জন্য কী থাকছে দীপ্তপ্লে-তে। দীপ্ত প্লে-তে একটু ঢু মেরেই দেখেন না! নতুন বছরে আপনার জন্য কেউ কিছু করুক আর না করুক দীপ্তপ্লে ঠিকই নিয়ে এসেছে অরিজিনাল ড্রামা সিরিজ "হৃদমাঝারে"। একবার দেখা শুরু করেন, দেখবেন শেষ না করে উঠতে পারবেন না!

অরিজিনাল ফিল্ম
ভৌতিক গল্প পছন্দ করেন, এমন দর্শকের সংখ্যা অনেক। তাদের জন্য আসছে অরিজিনাল ফিল্ম "মায়া" ও "বিভাবরী"। 
নারীর প্রতি সহিংসতার ভিন্ন রূপ নিয়ে আসছে অরিজিনাল ফিল্ম "হাইড এন সিক"। সমাজের তিন শ্রেণির মানুষের নানা সংকট নিয়ে নির্মিত হচ্ছে অরিজিনাল ফিল্ম "ত্রিভুজ"। প্রেমের গল্প আমাদের পছন্দ। আবার মিস্ট্রিও। কেমন হয় যদি একই গল্পে প্রেম ও মিস্ট্রি এক সুতোয় গাঁথা থাকে! তেমনি এক অরিজিনাল ফিল্ম "ইউ.এস.ও স্যার" আসছে দীপ্তপ্লে-তে। আসছে অরিজিনাল ফিল্ম "র‌্যাগিং"। শুধুমাত্র শিক্ষাব্যবস্থার সমস্যা খুঁজে বের করা না, সমাধানের পথ খুঁজে বের করা হবে এই ফিল্মে নতুন আঙ্গিকে। সাথে আরো আসছে অরিজিনাল ফিল্ম অপরাধী, আনোয়ার, পয়জন এবং হাফমুন।

ডাবড সিরিজ
ডাবড সিরিজের জন্য দীপ্ত টিভি ও দীপ্তপ্লে ইতোমধ্যে অনন্য উচ্চতায় রয়েছে। খুব দ্রুতই দীপ্তপ্লে‍‍`তে যুক্ত হচ্ছে নতুন  ডাবড সিরিজ। ব্যান্ড সঙ্গীত, প্রেম ও তারুণ্যে ভরা গল্প নিয়ে আসছে ডাবড সিরিজ "লেট মি বি ইওর নাইট"। আসছে দ্বন্দ্ব থেকে শুরু হওয়া অদ্ভুত প্রেমের গল্প নিয়ে নির্মিত ডাবড সিরিজ ‍‍`তুমি আছো সবখানে‍‍` । একই সাথে প্রেমে ব্যর্থ হওয়া দুই প্রেমিক-প্রেমিকার আবারো প্রেমে পড়া এবং তা থেকে জীবনের অর্থ খুঁজে পাওয়ার গল্প নিয়ে আসছে ডাবড সিরিজ ‍‍`ভালোবাসা ফিরে এলো‍‍`। যা দর্শককে ডুবিয়ে রাখবে নির্মল বিনোদনে।

মেগা সিরিয়াল
পুরনো মেগা সিরিয়ালগুলোর দর্শকপ্রিয়তা ও তাদের চাহিদাকে মাথায় রেখে বাংলা ভাষাভাষী দর্শকদের জন্য দীপ্তপ্লে‍‍`তে আসছে মেগা সিরিয়াল "বিজলি রবিনহুড"। শহুরে ধনী বেয়াড়াদের শাস্তি আর দরিদ্রদের সাহায্য করতে এবার আসছে নতুন এক রবিনহুড। আসছে দুই সময়ের দুই চরিত্রকে নিয়ে মেগা সিরিয়াল "ফুলবাহার‍‍`। বাঙালির ভোজনরসের সাথে প্রতিশোধের অদ্ভুত যোগসাজশে আসছে ‍‍`লবঙ্গভোজ‍‍`। দর্শকনন্দিত মেগা সিরিয়াল ‍‍`খলনায়ক‍‍` এর ২য় সিজন ‍‍`খলনায়ক-২‍‍` শীঘ্রই আসছে দীপ্ত প্লে‍‍`তে। অন্যদিকে রবীন্দ্রনাথের ধ্রুপদী ছোটগল্পের অনুপ্রেরণায় নির্মিত মেগা সিরিয়াল ‍‍`দেনা পাওনা‍‍`র দেখা মিলবে খুব দ্রুতই।

একটু মনে করিয়ে দেই, এই যে এত সব কন্টেন্ট একসাথে পেতে আপনার স্মার্টফোন কিংবা স্মার্ট টিভিতে দীপ্তপ্লে অ্যাপ ইন্সটল করে রাখতে ভুলবেন না। সেই সঙ্গে অ্যাড-ফ্রি কিংবা এইচডি কোয়ালিটিতে দেখতে চাইলে সাবস্ক্রিপশন করে নিতে পারেন। দু‍‍`বছরে পা রাখা দীপ্তপ্লে ২০২৪-এ হবে আরো অনন্য। আরো সমৃদ্ধ। দীপ্তপ্লে মানেই সুস্থ বিনোদন- যেখানে-সেখানে, যখন-তখন। দীপ্ত প্লে মানেই প্রতিদিন নতুন কন্টেন্ট।
দীপ্তপ্লে ওয়েবসা

আরএস

Link copied!