Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বিশ্বে করোনায় ৪৬২ জনের মৃত্যু, কমেছে শনাক্ত

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৫, ২০২২, ০৯:৫৮ এএম


বিশ্বে করোনায় ৪৬২ জনের মৃত্যু, কমেছে শনাক্ত

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৬২ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে প্রায় দেড়শো। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৯৫৪ জন। আগের দিনের তুলনায় শনাক্ত রোগী কমেছে ৫০ হাজারের বেশি।

সোমবার (৫ ডিসেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এতে বলা হয়, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ কোটি ৯৮ লাখ ৯৬ হাজার ৫৮৪ জন। এর মধ্যে মারা গেছে ৬৬ লাখ ৪৬ হাজার ২২৩ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ৫৬৬ জন এবং মারা গেছেন ১৫১ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৫৮ জন এবং মারা গেছেন ৩ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৬ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৫৬৪ জন এবং মারা গেছেন ৬০ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫৯৮ জন এবং মারা গেছেন ৫৫ জন। 

ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৪৮ জন এবং মারা গেছেন ২৫ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৯ জন এবং মারা গেছেন ২৯ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫২২ জন এবং মারা গেছেন ২৮ জন। ব্রাজিলে মারা গেছেন ১৮ জন এবং আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬৯৩ জন।

টিএইচ

Link copied!