Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১২, ২০২৩, ০৯:২৬ এএম


বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ১১৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২৯৯ জন। সুস্থ হয়েছেন ১৫ হাজার ৩৯৮ জন।

বুধবার (১২ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্তের ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৬৬ জনের এবং আক্রান্ত হয়েছে ৪ হাজার ৩০ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ২ হাজার ১১০ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ১ হাজার ৫৪৯ জন এবং মৃত্যু হয়েছে ২৩ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ১৭০ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। রোমানিয়ায় আক্রান্ত হয়েছে ৪৬০ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের। আফগানিস্তানে আক্রান্ত হয়েছে ১৯ জন এবং মৃত্যু হয়েছে ২ জনের। মালটায় আক্রান্ত হয়েছে ৬০ জন এবং মৃত্যু হয়েছে ১ জনের।


বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯ কোটি ১৪ লাখ ২১ হাজার ৬৯৫ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ৯৮ হাজার ৯৫৪ জনের। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ৩৯ লাখ ১ হাজার ৫৬৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এইচআর

Link copied!