Amar Sangbad
ঢাকা বুধবার, ২৯ মে, ২০২৪,

করোনায় একদিনে ৬৪৪ মৃত্যু

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১১, ২০২২, ১০:১২ এএম


করোনায় একদিনে ৬৪৪ মৃত্যু

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৬৪৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৫২ হাজার ৯২৬ জন। এসময়ে সুস্থ হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ১৭২ জন।

এ নিয়ে মহামারির শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লাখ ৫৭ হাজার ৮৪০ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ কোটি ৩৩ লাখ ১৫ হাজার ২৫৭ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬২ কোটি ৮৮ লাখ ৬৮ হাজার ২৭৫ জন।

রোববার (১১ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্তের দিক থেকে তালিকার ৭ নম্বর থাকা দেশটিতে এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ হাজার ৭৬১ জন ও মারা গেছেন ২২২ জন। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৫১ হাজার ৫১২ জন। আর শনাক্ত হয়েছেন ২ কোটি ৫৯ লাখ ৫০ হাজার ৬৪৯ জন।

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে কারো মৃত্যু হয়নি। তবে, মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৪৩৬ জনে। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৭৭৭ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বে ছড়িয়ে পড়ে। পরের বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

ইএফ

Link copied!