Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৪

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ২৯, ২০২৩, ০৯:৪৮ এএম


পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৪

লাতিন আমেরিকার দেশ পেরুতে পাহাড়ি রাস্তা থেকে বাস খাদে পড়ে অন্তত ২৪ জন নিহত ও আরও অনেকে আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২৮ জানুয়ারি) ভোরে উত্তরাঞ্চলীয় এল আল্টো জেলায় যাত্রীবাহী একটি বাস পাহাড়ের খাদে পড়ে গেলে এই প্রাণহানির ঘটনা ঘটে। পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম এপি।

পেরুর রাজধানী লিমা থেকে ছেড়ে যাওয়া বাসটি ইকুয়েডর সীমান্তের তুম্বস শহরের দিকে যাচ্ছিল।

দক্ষিণ আমেরিকার দেশটির পরিবহন তত্ত্বাবধায়ক সংস্থার (সুট্রান) তরফে এই দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে এতে কোনও প্রাণহানি বা আহতের তথ্য উল্লেখ করা হয়নি।

সুত্রান জানিয়েছে, পেরুর উত্তরে এল আল্তো জেলায় কিউ’ওরিয়াঙ্কা ট্যুরস আগুইলা দোরাদা কোম্পানির একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে। এতেই হতাহতের ঘটনা ঘটে। জানা গেছে, বাসটিতে ৬০ জন যাত্রী ছিলেন।

রাজধানী লিমা থেকে প্রায় ১ হাজার কিলোমিটার উত্তরে রিসোর্টের জন্য জনপ্রিয় এল আল্তো এবং মানকোরা এলাকার হাসপাতালে আহতদের ভর্তি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, বাস যাত্রীদের মধ্যে হাইতির কিছু নাগরিকও আছেন।

বিপজ্জনক রাস্তায় যথাযথ প্রশিক্ষণ ছাড়া যানবাহন চালানোর ফলে পেরুতে সড়ক দুর্ঘটনা একটি সাধারণ বিষয়ে পরিণত হয়েছে। ২০২১ সালে দেশটিতে আন্দিজ পর্বতের একটি হাইওয়েতে সড়ক দুর্ঘটনায় ২৯ জন নিহত হয়।

টিএইচ

Link copied!