Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

করোনায় ৩৮৭ জনের মৃত্যু, শনাক্ত প্রায় এক লাখ

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ২২, ২০২৩, ০৯:৪৬ এএম


করোনায় ৩৮৭ জনের মৃত্যু, শনাক্ত প্রায় এক লাখ

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৮৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৯৬ হাজার ২০৩ জন। এছাড়া একদিনে করোনা থেকে সেরে উঠেছেন এক লাখ ৬৭ হাজার ৬৫৮ জন।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৯২ হাজার ৫৬৩ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৬৭ কোটি ৮৯ লাখ ১৪ হাজার ৯৫০ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন মোট ৬৫ কোটি ১৬ লাখ ৭৬ হাজার ৪৮২ জন।

করোনায় গত ২৪ ঘণ্টায় সবচেয়ে মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে একদিনে ৮৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়ালো ১১ লাখ ৪২ হাজার ৯৮১ জনে। ২৪ ঘণ্টায় দেশটিতে রোগী শনাক্ত হয়েছেন সাত হাজার ১৬১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছেন ১০ কোটি ৫০ লাখ ২০ হাজার ৪৬১ জন। এছাড়া এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০ কোটি ২৪ লাখ ১৪ হাজার ২৬৯ জন।

একদিনে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে জাপানে ১৯ হাজার ২০২ জন। একই সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৭২ জনের। এ নিয়ে দেশটিতে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে তিন কোটি ৩১ লাখ ১৭ হাজার ৩৬২ জনে এবং মৃত্যু হয়েছে ৭১ হাজার ৮০৯ জনের।

এআরএস

Link copied!