Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

দুবাইয়ে আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ১৬, ২০২৩, ১০:১৯ এএম


দুবাইয়ে আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ১৬

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে একটি আবাসিক ভবনের চতুর্থ তলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৬ জন নিহত হয়েছেন।আহত হয়েছেন আরও ৯ জন। শনিবার (১৫ এপ্রিল) বিকেলে আল রাসে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খালিজ টাইমসের এক প্রতিবেদনের বলা হয়েছে, আগুনের বিষয়ে দুবাই সিভিল ডিফেন্স অপারেশন রুমকে দুপুর ১২টা ৩৫ মিনিটের দিকে অবহিত করা হয়। তারা ছয় মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছায় এবং উচ্ছেদ ও অগ্নিনির্বাপণ শুরু করে।

পোর্ট সাইদ এবং হামরিয়াহ ফায়ার স্টেশনের দলগুলো অপারেশনের ব্যাকআপ সরবরাহ করেছিলো। দুপুর ২টা ৪২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা হয়, এরপর শুরু হয় কুলিং অপারেশন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তারা ভবন থেকে আগুনের লেলিহান শিখা দেখেছেন। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে অ্যাপার্টমেন্টের জানালা থেকে ঘন কালো ধোঁয়া এবং আগুনের শিখা বেরিয়ে আসতে দেখা গেছে।

ভবনের একটি দোকানের এক শ্রমিকের জানান, তারা বিকট শব্দ শুনতে পান। তার কথায়, ‍‍`আমরা কয়েক মিনিটের জন্য কী ঘটছে তা বুঝতে পারিনি। কিন্তু তখন আমরা জানালা দিয়ে ধোঁয়া ও আগুন বের হতে দেখেছি।‍‍`

নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে দেশটির সরকারের একজন মুখপাত্র বলেছেন, আহতদের জরুরি চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। প্রাথমিক তদন্তে দেখা গেছে যে ভবনের নিরাপত্তা মেনে চলায় ঘাটতি রয়েছে। যার ফলে আগুন লেগেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দুর্ঘটনার কারণ বিশদভাবে জানতে তদন্ত পরিচালনা করছে।

এআরএস

Link copied!